আজকের ময়দানের খাস খবর (২০ মে, ২০২৩)

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন শান্তি রায়চৌধুরী।

0
32
Imran Khan

চতুর্থ সর্বোচ্চ দামি ফুটবলার এখন হারিয়েই গেলেন!

ফুটবলারদের মধ্যে চতুর্থ সর্বোচ্চ দামি ব্রাজিলের ফিলিপে কুটিনহো। ২০১৮ সালে ১৩৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন তিনি। এই দলবদলই হয়তো কাল হয়ে দাঁড়ায় তার কেরিয়ারে। বার্সায় এসে নিজেকে খাপ খাওয়াতে ব্যর্থ হন, হারিয়ে ফেলেন চেনা ফর্মও। এরপর অনেকটা বাধ্য হয়ে ক্লাব ছাড়তে হয়, এখন তো অনেকটাই আলোচনার বাইরে তিনি।

- Advertisement -

আরও পড়ুন: শহরকে দ্বিখণ্ডিত করে ইডেনে আজ কলকাতা নাইট রাইডার্স বনাম মোহনবাগান

দু প্লেসিসকে দলে ফেরাতে চায় দক্ষিণ আফ্রিকা

২০২১ সালের পর দক্ষিণ আফ্রিকার হয়ে কোনো ফরম্যাটেই খেলার সুযোগ পাননি ফাফ দু প্লেসিস। হুট করেই তারকা এই ক্রিকেটারকে একদম ছেঁটে ফেলার পর কারণ হিসেবে জানা যায়, বোর্ডের সঙ্গে দু প্লেসিসের দ্বন্দ্বের কথা। টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন দু প্লেসিস। অন্য যে কোনো ফরম্যাটে তাকে বিবেচনা করা হচ্ছে না গত তিন বছর ধরে। কিন্তু ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অনবদ্য পারফরম্যান্সের কারণে এই তারকা ক্রিকেটারকে নিয়ে আবারও ভাবতে বাধ্য করছে দলটিকে।

মার্কুইনিয়োসে আস্থা রাখল পিএসজি

২০১৩ সালে প্যারিসের ক্লাব পিএসজিতে নাম লিখিয়েছিলেন মার্কুইনিয়োস। এরপর দীর্ঘ ১০ বছর ক্লাবটিতে কাটিয়ে দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা। দুপক্ষের মধ্যে কোনো দ্বন্দ্ব কিংবা মনোমালীন্য না থাকায় চুক্তি যে বাড়বে সেটা অনুমিতই ছিল। তবে অনেকদিন ধরেই তা আলোর মুখ দেখছিল না। অবশেষে সেই চুক্তি নবায়ন করল ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। পিএসজির সঙ্গে নতুন করে পাঁচ বছরের চুক্তি নবায়ন করেছেন মার্কুইনিয়োস। নতুন চুক্তি অনুযায়ী, ২০২৮ পর্যন্ত ফরাসি জায়ান্ট ক্লাবটিতে থাকবেন তিনি। শুক্রবার (১৯ মে) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে পিএসজি।

রোমা ৩১ বছরেও পারেনি, মরিনহো সেটা করলেন টানা দুবার

জোসে মরিনহো দায়িত্ব নেয়ার আগে রোমা সবশেষ ইউরোপিয়ান ফাইনাল খেলেছিল ১৯৯১ সালে। মরিনহোর আগমনের আগ পর্যন্ত ৩১ বছরেও ইউরোপের কোনো টুর্নামেন্টের ফাইনালে উঠতে পারেনি তারা। কিন্তু মরিনহো ২০২১ সালে রোমার কোচের পদে আসীন হয়ে টানা দুবার তা করে দেখালেন। ২০২১ সালের ৪ মে রোমার দায়িত্ব নেন মরিনহো। তার অধীনে বদলে যেতে শুরু করে রোমার গল্প। ২০২১-২২ মৌসুমে তিনি রোমাকে জেতান উয়েফা কনফারেন্স লিগের শিরোপা। ফাইনালে ফ্রেইনর্ডকে তার শিষ্যরা হারায় ১-০ গোলে। চলতি মৌসুমে রোমা উঠেছে ইউরোপা লিগের ফাইনালে। শিরোপা নির্ধারণী ম্যাচে তাদের প্রতিপক্ষ সেভিয়া।

হাসপাতালে ভর্তি হলেন ইমরান খান

হঠাৎ করেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ও কিংবদন্তি ক্রিকেটার ইমরান খান। পেটে ব্যথা নিয়ে আজ শনিবার লাহোরের শওকত খানম মেমোরিয়াল ক্যানসার হাসপাতালে ভর্তি হন তিনি। খবর পাকিস্তানি সংবাদমাধ্যম জিও টিভির। পরে অবশ্য চিকিৎসার পর তিনি তাঁর বাসভবন লাহোরে ফিরে গেছেন।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

রাশফোর্ডের সঙ্গে চুক্তি নবায়নে আশাবাদী টেন হাগ

বছরের শুরুতে জানা গিয়েছিল, ২৫ বছর বয়সী ইংলিশ এই ফরোয়ার্ড ওল্ড ট্রাফোর্ডে থাকার জন্য প্রতি সপ্তাহে পাঁচ লাখ পাউন্ড দাবি করেছেন। কিন্তু তার সেই দাবি আমলে নেয়নি ক্লাব কর্তৃপক্ষ। মাত্র সাত বছর বয়স থেকে ইউনাইটেডকে প্রতিনিধিত্ব করা মার্কাস রাশফোর্ডের সাথে বর্তমান চুক্তির মেয়াদ মাত্র এক বছর বাকি আছে। তাহলে কি রাশফোর্ড ম্যান ইউ ছাড়বেন? কোচ এরিক টেন হাগ অবশ্য এই তরুণ তারকাকে ওল্ড ট্রাফোর্ডে রাখার ব্যাপারে আশাবাদী।