বিশেষ একটি শর্তে শোয়েব মালিকের সঙ্গে গাঁটছড়া বেঁধেছিলেন সানিয়া মির্জা

0
108

শান্তি রায়চৌধুরী: এক যুগ আগে ভারত এবং পাকিস্তানের দুই ক্রীড়া ব্যক্তিত্ব শোয়েব মালিক আর সানিয়া মির্জা বিবাহ-বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। এই দুটি দেশ মানেই মুখ দেখাদেখি বন্ধ। কিন্তু চিরশত্রু এই দুই দেশের মাঝে যে সম্পর্কও গড়া যায়, তা একযুগ আগে দেখিয়েছেন শোয়েব-সানিয়া।

আরও পড়ুন: বান্ধবীকে ধর্ষণ এবং মারধর, ধৃত রোনাল্ডোর সতীর্থ ফুটবলার

দুটি দেশের এই দুই ক্রীড়া ব্যক্তিত্বের বিবাহ-বন্ধনে আবদ্ধ হওয়ার পর এ নিয়ে বেশ সমালোচনাও হয়েছিল দুই দেশের মধ্যে। বিশেষ করে ভারতে। সানিয়া তাঁর ভারতের মানুষের কাছেই বেশি কটাক্ষের শিকার হয়েছিলেন। তা সত্ত্বেও সানিয়া নিজের সিদ্ধান্তে অটল ছিলেন।

শোয়েব মালিকের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার আগে ভারতীয় টেনিস সুন্দরী শোয়েবকে দিয়েছিলেন একটি শর্ত। সানিয়ার সেই শর্ত শোয়েব মানাতে তবেই সানিয়া বিয়ের পিঁড়িতে বসেছিলেন। ভারতীয় গণমাধ্যম ‘ইন্ডিয়া র‍্যাগে’র সূত্রে এই শর্ত জানা গিয়েছে।

আরও পড়ুন: ভাঙ্গতে চলেছে ৯২ বছরের ধারা, প্রথমবার এই দুই ঘটনার সাক্ষী থাকবে FIFA বিশ্বকাপ

কি সেই শর্ত:
সানিয়া শোয়েবকে শর্ত দিয়েছিলেন, বিয়ে করলেও তিনি ভারতের নাগরিক হয়েই থাকবেন। পাকিস্তানের নাগরিক হবেন না। সানিয়া সেইসঙ্গে এও বলেছিলেন, সবসময় তিনি শুধু ভারতকেই সমর্থন করবেন। সেই সময় শোয়েব মালিক সানিয়ার এসব শর্ত মেনেও নিয়েছিলেন। তবে এক্ষেত্রে সানিয়া মাঝেমধ্যেই শর্ত ভঙ্গ করেছেন। কারণ দেখা গেছে, অনেক সময় পাকিস্তানকেও সমর্থন করেছেন সানিয়া। তবে শোনা গেছে তা নাকি তার স্বামীর জন্য। তা তার স্বামী শোয়েব মালিককে উদ্দেশ্য করে।