স্থায়ী কবর তৈরিতে কোটি টাকা, প্রধানমন্ত্রীর কাছে বিশেষ আবেদন রুবেলের স্ত্রীর

0
26
Rubel's wife made a special appeal to the Prime Minister for crores of rupees to build a permanent grave

স্পোর্টস ডেস্ক: মাত্র ৪০ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করেছেন বাংলাদেশের প্রাক্তন ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। দীর্ঘদিন ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করে জীবনযুদ্ধে হার মেনেছেন তিনি। পরিবারের পক্ষ থেকে তাকে কবর দেওয়া হয় ঢাকার বনানী কবরস্থানে। যদিও রাজধানী ঢাকায় অধিকাংশ কবরই অস্থায়ী। একজনের কবর দেওয়ার পর সেই জায়গায় অন্য কারোর কবর খোঁড়া হয়। এবার স্থায়ী কবর রাখতে গিয়েই মুশকিলে পড়লেন রুবেলের পরিবার। স্থায়ী কবরের জন্য দাবি করা হচ্ছে কোটি টাকা।

রুবেলের স্ত্রী ফারহানার কাছ থেকে দাবি করা হয় এই টাকা। শেষমেশ স্বামীর কবরটি স্থায়ী করার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন তিনি। রুবেলের চিকিৎসার পিছনে অনেক টাকা খরচ হয়েছে। সেক্ষেত্রে পরিবারের পক্ষে কবরের জন্য কোটি টাকা দেওয়া সম্ভব নয়। উল্লেখ্য, দেশের হয়ে পাঁচটি ওয়ানডে খেলেছেন মোশাররফ হোসেন রুবেল। ক্যান্সারের সঙ্গে লড়াই করে জীবন যুদ্ধে পরাজিত তিনি। বাঁহাতি স্পিনার রুবেল ২০১৮ সালের মার্চ মাসে ব্রেন টিউমারে আক্রান্ত হন। তবে গত বছরের জানুয়ারিতে টিউমার আবার দেখা দেওয়ার আগেই রুবেল চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে উঠেছিলেন।

আরও পড়ুন: ভুল করলেন আম্পায়ার, শাস্তি পেলেন পন্থ-শার্দুলরা

স্ত্রী ফারহানার কথায়, “রুবেলের জন্য একটা স্থায়ী ঠিকানা, যাতে আমার ছেলেটা দেখতে পারে। দুই বছর পর আমরা তো পারব না রুবেলকে দেখতে। মাননীয়া প্রধানমন্ত্রীর কাছে আমার একটাই চাওয়া, উনি তো অনেককে অনেক কিছু দেন। তিনি তো আমাদের ক্রিকেটারদের জন্য অনেক কিছু করেন। জীবিত ক্রিকেটারদের জন্য তো ওনার অনেক কিছু…। আমার রুবেলের জন্য কি একটু মাটি তিনি দেবেন না? রুবেল তো দেশের জন্য খেলেছে। সত্যি কথা বলতে, এখানে স্থায়ী করতে হলে অনেক টাকা লাগে, প্রায় এক কোটি টাকা।”