নাদালের সঙ্গে জুটি বেঁধে আজই শেষ ম্যাচ রজার ফেডেরারের

0
28

শান্তি রায় চৌধুরী: ১৯৯৮ সালটা টেনিস সার্কিটে দারুন শুভ দিন। কারণ সেই বছরটায় ভবিষ্যতের এক মহাতারকার আবির্ভাব হয়েছিল। অর্থাৎ সে বছরই টেনিসের পেশাদার দুনিয়ায় পা রেখেছিলেন রজার ফেদেরার। দীর্ঘ ২৪ বছর পর সেই পেশাদার ক্যারিয়ারের সমাপ্তি ঘটতে চলেছে আজ।

অবসরের সিদ্ধান্ত কয়েকদিন আগেই নিয়েছিলেন। তবে অবসরের দিনটা স্মরণীয় করে রাখতে বলেছিলেন, এবারের লেভার কাপই তাঁর শেষ টুর্নামেন্ট। গতকাল ঘোষণা দিয়েছিলেন, আজ শুক্রবার লেভার কাপে রাফায়েল নাদালের সঙ্গে তাঁর দ্বৈত ম্যাচটিই ক্যারিয়ারের শেষ ম্যাচ।

- Advertisement -

ফিরে যেতে হচ্ছে, পেশাদার ক্যারিয়ার শুরুর পর ছয় বছরটায়। সে বছরেই প্রথমবার নাদালের মুখোমুখি হয়েছিলেন ফেদেরার। আবার দীর্ঘ ১৮ বছর পর ফেদেরার নিজের ক্যারিয়ারটা শেষ করতে চলেছেন নাদালের সঙ্গে জুটি বেঁধে খেলে। সেই নাদাল, যিনি ফেদেরারের ২০টি গ্র্যান্ড স্লাম ছাড়িয়ে ২২টি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডের মালিক এখন। এমন একজন খেলোয়াড়ের সঙ্গে ক্যারিয়ারের শেষ ম্যাচে জুটি বেঁধে খেলতে পেরে গর্ববোধ করছেন ফেদেরার।

সামাজিক যোগাযোগমাধ্যমে সুইস কিংবদন্তি লিখেছেন, ‘আমার ক্যারিয়ারের শেষ ম্যাচটা এভাবে খেলতে পারায় জন্য সম্মানের ও আনন্দের।’