সৌরভের আমন্ত্রণের পরেও আইপিএল দেখতে আসেননি রমিজ রাজা

0
15
Ramiz Raja did not come to watch IPL even after Sourav Ganguly's invitation

স্পোর্টস ডেস্ক: আইপিএল বছরের পর বছর সাফল্যের সঙ্গে এগিয়ে চলেছে। বিসিসিআই এই বিশ্ব বিখ্যাত লিগকে আরও এগিয়ে নিতে অনেক পরিকল্পনা করছে। সম্প্রতি বিসিসিআই সচিব জানিয়েছিলেন যে, তিনি আইসিসির সঙ্গে আইপিএলের জন্য আড়াই মাসের উইন্ডো নিয়ে আলোচনা করবেন। এই প্রস্তাব শোনার পর পাকিস্তান ক্রিকেট বোর্ড মুখ খুলেছে। বিসিসিআইয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করার দাবি জানিয়েছে রমিজ রাজা। রমিজ রাজা বলেছিলেন যে আসন্ন বৈঠকে তিনি বিসিসিআইয়ের প্রস্তাবের বিরুদ্ধে দাঁড়াবেন। সেই সঙ্গে তিনি জানিয়েছিলেন যে, বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও তাকে দুইবার আইপিএল দেখার জন্য ফোন করেছিলেন, কিন্তু তিনি জাননি।

পিসিবির বৈঠকের পর রমিজ রাজা সাংবাদিক সম্মেলনে বলেন, “আমি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কথা বলেছি এবং তাকে বলেছি যে আইসিসি বোর্ডে তিনজন প্রাক্তন খেলোয়াড় আছে। যদি আমরা এখন পরিবর্তন আনতে না পারি, তাহলে কবে হবে?” ২০১২ সাল থেকে ভারত ও পাকিস্তানের মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজ হয়নি। দুই দেশের রাজনৈতিক সম্পর্কের কারণে ভারত ও পাকিস্তানকে আইসিসি টুর্নামেন্টে ছাড়া একে অপরের বিরুদ্ধে খেলতে দেখা যায়। পাকিস্তান ক্রিকেট বোর্ড অনেকবার ভারতের বিপক্ষে খেলার ইচ্ছা প্রকাশ করলেও তাদের প্রচেষ্টা সাফল্য পায়নি।

- Advertisement -

আরও পড়ুন: KKR -এ বাংলার ক্রিকেটার নেই কেন, মুখ্যমন্ত্রীর সাহায্য চাইছেন মনোজ

আইসিসির সাম্প্রতিক বৈঠকেও রমিজ রাজা ভারত, পাকিস্তান, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে সিরিজ নিয়ে কথা বলেছিলেন, কিন্তু তার সিদ্ধান্ত প্রত্যাখ্যান করা হয়েছিল। পিসিবি প্রধান রমিজ রাজা এখনও ভারতের সঙ্গে সম্পর্ক ঠিক করতে চান। তিনি বলেছেন যে, এটি একটি রাজনৈতিক সমস্যা, যে কারণে এত সময় লাগছে। যদি ক্রিকেট সম্পর্কিত কোনও সমস্যা থাকে তবে তিনি দুই মিনিটের মধ্যে সমাধান করতে পারতেন। কিন্তু এমন কিছু সমস্যা আছে যা সমাধান করতে সময় লাগবে কারণ এটি একটি রাজনৈতিক খেলা। যদি এটি একটি ক্রিকেট সমস্যা হতো তাহলে আমরা দুই মিনিটের মধ্যেই তা সমাধান করে ফেলতাম।”