বিশ্বকাপের স্টেডিয়ামগুলি তৈরি, টিকিট চাহিদা গগনচুম্বী

0
13
FIFA WC 2022 Qatar

শান্তি রায়চৌধুরী: বিশ্বকাপের কাউন্টডাউন শুরু হয়ে গেছে। সমর্থকরা এখন নিজ দেশ, পছন্দের দল বা তারকাকে সমর্থন জানাতে টিকিট পেতে মরিয়া তারা। কাতার বিশ্বকাপের প্রধান নির্বাহী নাসের আল খাতের জানিয়েছেন টিকিটের চাহিদা এখন আকাশচুম্বী।

মূল পর্বের ৩২ দল নিশ্চিত হওয়ার পরেই সুখবরটি দিয়েছেন নাসের আল খাতের। প্রথম ধাপে যারা টিকিট পাননি, তাদের দ্বিতীয় ধাপে টিকিটের জন্য আগাম শুভ কামনা জানিয়েছেন তিনি। আর সব স্টেডিয়ামের কাজ শেষ হয়েছে বলেও জানিয়েছেন বিশ্বকাপের সিইও।

শুধু কাতারেই নয়, পুরো বিশ্বজুড়ে বিশ্বকাপ নিয়ে উত্তেজনার পারদ চড়ছে, বিশেষ করে কোয়ালিফাই করা ৩২ দেশের মাধ্যে। টিকিটের চাহিদা সত্যিকার অর্থে আকাশচুম্বী।’

দ্বিতীয় পর্যায়ে ২০ মিলিয়নের বেশি টিকিট আবেদন আসার পর ফিফা পর্যায়ক্রমে টিকিট বরাদ্দ করেছে। সামনের মাসগুলোতে আরও টিকিটের ব্যবস্থা করা হবে, জানিয়েছেন নাসির আল খাতের।

তিনি বলেছেন, ‘যারা টিকিট পাননি তারা অখুশি হয়েছেন জানি। আমরা দেখেছি, যারা টিকিট পেয়েছেন তাঁরা খুব উত্তেজিত। আমরা সমর্থকদের বলতে চাই ‘আশা ছেড়ে দেবেন না’। সামনের মাসগুলোতে আরও টিকিটের ব্যবস্থা থাকছে। হতাশ না হয়ে, অপেক্ষায় থাকুন।’

বিশ্বকাপ আসরের অন্যতম আকর্ষণীয় ভেন্যু লুসাইল স্টেডিয়ামের সংস্কার কাজ শেষ হয়েছে, জানিয়েছেন খাতের। সবশেষ স্টেডিয়ামটি প্রস্তুত হওয়ায় এখন আটটি ভেন্যুই বিশ্বকাপ আয়োজনে সেজেছে।