SL Vs AUS : শ্রীলঙ্কায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে, সফর নিয়ে অনিশ্চয়তায় অস্ট্রেলিয়া

0
93
out of control situation in Sri Lanka Australian team go on tour

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার পরিস্থিতি অত্যন্ত খারাপ। গোটা দেশে বিদ্রোহের আগুন জ্বলছে। এই অবস্থায় ইস্তফা দিতে বাধ্য হয়েছেন প্রধানমন্ত্রী মহেন্দ্র রাজাপক্ষ। এই পরিস্থিতিতে অস্ট্রেলিয়া ক্রিকেট দল কি শ্রীলঙ্কা সফরে যাবে (SL Vs AUS)? এই প্রশ্ন উঠতে শুরু করেছে। ক্রিকেট অস্ট্রেলিয়া বৃহস্পতিবার বলেছে যে, শ্রীলঙ্কায় উত্তেজনাপূর্ণ পরিস্থিতি সত্ত্বেও তাঁদের দল দক্ষিণ এশিয়ার এই দেশ সফর করবে। শ্রীলঙ্কা সফরে টেস্ট, ওয়ানডে এবং টি -২০ সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।

তবে মুখে যতই বলা হোক সফর করবে, এবার অস্ট্রেলিয়ান সরকার এই দ্বীপরাষ্ট্রে যাওয়ার বিষয়ে পুনর্বিবেচনা করছে। অস্ট্রেলিয়ার জুন-জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে তিনটি টি -২০, পাঁচটি ওয়ানডে এবং দুটি টেস্ট ম্যাচ খেলার কথা। একই সঙ্গে শ্রীলঙ্কা সফরে যাবে অস্ট্রেলিয়া ‘এ’ দলও। ক্রিকেট অস্ট্রেলিয়ার একজন মুখপাত্র বলেছেন, ক্রিকেট বোর্ড, ফেডারেল সরকার এবং শ্রীলঙ্কা ক্রিকেটের কর্মকর্তারা ওই দেশের (শ্রীলঙ্কা) উন্নয়ন ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছেন।

আরও পড়ুন: টাইফয়েডে আক্রান্ত পৃথ্বী, প্লে অফ নিয়ে আশঙ্কায় পন্থ

খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের জানানো হয়েছে যে, দলের রওনা দেওয়ার এখনও তিন সপ্তাহ বাকি রয়েছে। যদিও সময়সূচীতে কোনও পরিবর্তন হয়নি। অস্ট্রেলিয়ার শ্রীলঙ্কা সফরে (SL Vs AUS) ৭ জুন থেকে শুরু হওয়ার কথা টি -০ সিরিজ। এরপর রয়েছে ওয়ানডে সিরিজ এবং ১২ জুলাই পর্যন্ত টেস্ট সিরিজ চলবে। উল্লেখ্য, সোমবার মহেন্দ্র রাজাপক্ষ ইস্তফা দেওয়ার পরও বিক্ষোভ কিছুমাত্র নিয়ন্ত্রণে আসেনি। বরং পরিবেশ আরওই উত্তপ্ত করে দেয় রাজাপক্ষের সমর্থকেরা।