সোনা জয়ের পরও খুশি নয়, নীরজের কোচকে ছাঁটাই করল এএফআই

0
35

খাস খবর ডেস্ক: টোকিও অলিম্পিকে স্বর্ণ পদক জিতে ইতিহাস সৃষ্টি করেছিলেন ভারতের জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া। এবার ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশনের (এএফআই) তরফ থেকে বড় ধাক্কা নীরজের। অলিম্পিকে নীরজের বিদেশী কোচ ইউ হোনকে সরানো হয়েছে। টোকিও অলিম্পিকে ভারতের হয়ে স্বর্ণপদক জয়ী কোচ ইউ হোন এএফআই -এর সামনে অনেক দাবি জানিয়েছিলেন।

এর মধ্যে ৫০% বেতন বৃদ্ধি থেকে শুরু করে বেতনে কর অব্যাহতি এবং ফ্লাইটে যাতায়াতের জন্য প্রথম শ্রেণীর টিকিটের দাবি অন্তর্ভুক্ত ছিল। তবে হোনকে ছাঁটাইয়ের কারণ হিসেবে এএফআই জানিয়েছে যে, ফেডারেশন তার কাজে খুশি ছিল না। ফেডারেশনের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে যে, এএফআই তার কাজ নিয়ে খুশি নয়। শীঘ্রই দুজন নতুন বিদেশিকে কোচ হিসেবে নিয়োগ করা হবে।

- Advertisement -

আরও পড়ুন: ফ্রন্টালাইন কর্মীদের শ্রদ্ধা, নয়া জার্সিতে মাঠে নামছে আরসিবি

৫৯ বছর বয়সী প্রাক্তন বিশ্ব রেকর্ড করা কোচ হোনের চুক্তি ছিল কেবল টোকিও অলিম্পিক পর্যন্ত। সোমবার জয়পুরে নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানেই প্রস্তাবটি তুলে ধরেন এএফআই সভাপতি আদিল সুমারিওয়াল্লা। সোনা এনে দিলেও তার কর্মকাণ্ডে মোটেই সন্তুষ্ট নয় অ্যাথলেটিক্স ফেডারেশন। পাশাপাশি লং জাম্পার এম শ্রীশঙ্কর এবং ওয়াকার কেটি ইরফানের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে ঘোষণা করা হয়।

আরও পড়ুন: টোকিওর বিজয়গাথা ধরে রাখতে একাধিক কর্মসূচী ঘোষণা এএফআইয়ের

শ্রীশঙ্কর কোয়ালিফিকেশন রাউন্ডে ১৩তম এবং অলিম্পিকে ইরফান ৫২ তম স্থান অধিকার করেছেন। টোকিও যাওয়ার পূর্বে দুজনের ওপরই বিশেষ পরীক্ষা নিরীক্ষা চালানো হয়। সুমারিওয়াল্লা জানান, “বিশেষ করে শ্রীশঙ্করের প্রশিক্ষণ পদ্ধতিতে আমরা হতাশ। তাঁর বাবাই তাঁর কোচ। তিনি বলেছিলেন শ্রীশঙ্কর ৮ মিটার অতিক্রম না করতে পারলে কোচিং ছেড়ে দেবেন। তাই প্রথম পদক্ষেপ হিসেবে আমরা তাঁকে ছাঁটাই করতে চলেছি।”