ভ্যাকসিন না নেওয়ায় কী উইম্বলডন শিরোপা ধরে রাখতে পারবেন Novak Djokovic

0
25
novak-djokovic-lose-wimbledon-for-not-having-the-covid-19-vaccine-or-will-he-get-a-chance-to-save-the-title

স্পোর্টস ডেস্ক: বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচকে (Novak Djokovic) উইম্বলডন টেনিস টুর্নামেন্টে তার শিরোপা রক্ষা করার সুযোগ দেওয়া হবে। করোনা ভ্যাকসিনের টিকা না নেওয়া সত্ত্বেও তাকে উইম্বল্ডনে প্রবেশের সুযোগ দেওয়া হবে। করোনা ভ্যাকসিন যুক্তরাজ্যে প্রবেশের জন্য বাধ্যতামূলক নয়। মঙ্গলবার অল ইংল্যান্ড ক্লাবের সিইও স্যালি বোল্টন এ তথ্য জানিয়েছেন। সার্বিয়ার ৩৪ বছর বয়সী জকোভিচকে এই বছরের জানুয়ারিতে টিকা না নেওয়ার জন্য অস্ট্রেলিয়া থেকে বিতাড়িত করা হয়েছিল।

তিনি অস্ট্রেলিয়ান ওপেনে খেলত পারেননি। উল্লেখ্য, উইম্বলডন শুরু হবে আগামী ২৭ জুন। এই মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের আগে বোল্টন বলেছেন, “অবশ্যই সমস্ত খেলোয়াড়কে টিকা নেওয়ার জন্য উত্সাহিত করা হবে, তবে এটি টুর্নামেন্টে অংশগ্রহণের শর্ত হবে না।” জকোভিচ (Novak Djokovic) অস্ট্রেলিয়ান ওপেনে তার শিরোপা রক্ষা করতে অক্ষম ছিলেন। ১১ দিন স্থায়ী আইনি লড়াইয়ের পরে তাকে সেই দেশ ছাড়তে হয়েছিল।

আরও পড়ুন: “বিরাট কম রান করছেন কিন্তু…” সমালোচকদের কড়া জবাব RCB হেড কোচের

এর পরে তিনি ইন্ডিয়ান ওয়েলস এবং মিয়ামির মতো টুর্নামেন্টেও অংশ গ্রহণ করতে পারেননি। কারণ করোনার টিকা নেওয়া হয়নি, এমন কোনও বিদেশী নাগরিককে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। আমেরিকান টেনিস অ্যাসোসিয়েশন বলেছে যে, জকোভিচ আগস্টের শেষের দিকে শুরু হওয়া ইউএস ওপেনের জন্য কোভিড -১৯ ভ্যাকসিন সম্পর্কিত সরকারি নিয়ম মেনে চলবে। অস্ট্রেলিয়ার ঘটনার পর জকোভিচ বলেছিলেন যে, অন্যান্য গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য ভ্যাকসিন একটি বাধ্যতামূলক শর্ত হলে তিনি তাদের থেকে দূরে থাকতে প্রস্তুত।