ট্রেন্ট বোল্টের সঙ্গে চুক্তি ছিন্ন করার পথে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড

0
47

বিশ্বদীপ ব্যানার্জি: নিউজিল্যান্ডের জার্সি গায়ে আর কতদিন ট্রেন্ট বোল্টকে (Boult) দেখা যাবে? উঠে যাচ্ছে সেই প্রশ্ন। জানা যাচ্ছে, বিশ্বসেরা পেসারকে সেন্ট্রাল কনট্র্যাক্ট থেকে মুক্তি দিতে সম্মত হয়েছে নিউজিল্যান্ড বোর্ড।

আরও পড়ুন: বিরাট কোহলির জন্য এবারের এশিয়া কাপ স্মরণীয় হতে চলেছে

- Advertisement -

অবশ্য তার মানে এই নয় যে কিউইদের হয়ে আর কখনওই দেখা যাবে না বোল্টকে‌। আরও বেশি করে নিজের পরিবারকে সময় দিতে চান, এবং সেইসঙ্গে দেশের হয়ে খেলার পাশাপাশি বিভিন্ন টি-২০ লিগে অংশ নিতে চান। এই মর্মে নিউজিল্যান্ডের বোর্ডের কাছে আবেদন জানিয়েছিলেন বছর ৩৩ এর পেসার। বুধবার একটি কথোপকথন শেষে সেই আবেদন-ই মঞ্জুর করা হল।

স্বাভাবিকভাবেই এই পদক্ষেপ নিউজিল্যান্ড ক্রিকেটের ওপর বড় প্রভাব ফেলতে চলেছে। এদিকে যা জানা যাচ্ছে, দক্ষিণ আফ্রিকা ও দুবাইতে আসন্ন দুটি নতুন টি-টোয়েন্টি লিগের কোনও একটিতে খেলতে পারেন বোল্ট (Boult)। আবার নিউজিল্যান্ডের চিফ এক্সিকিউটিভ ডেভিড হোয়াইটের দাবি, “অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বোল্টের খেলার সম্ভাবনা প্রবল। এছাড়া চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরেও শেষ অবধি খেলবেন।”

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

অন্যদিকে বুধবার বোল্ট নিজে জানাচ্ছেন, “এই সিদ্ধান্ত সত্যিই কঠিন ছিল আমার জন্য। নিউজিল্যান্ড ক্রিকেটকে তাদের সমর্থনের জন্য ধন্যবাদ জানাই। দেশের হয়ে খেলার স্বপ্ন ছোট থেকেই ছিল। গত ১২ বছরে দেশের হয়ে যা অর্জন করতে পেরেছি। তার জন্য গর্বিত আমি।” যোগ করেন, “সিদ্ধান্তটি আমার স্ত্রী গার্ট আর তিন ছেলের কথা ভেবে‌। খেলার ব্যাপারে সবথেকে অনুপ্রেরণা আমাকে আমার পরিবার-ই জুগিয়েছে।”