বিবাহবার্ষিকী পালনের মাঝেই একই ম্যাচে আম্পায়ারিং করবেন স্বামী-স্ত্রী

0
19
Naeem Ashraf and Jasmine Naeem: The husband and wife about to make umpiring history

সব্যসাচী ঘোষ: ক্রিকেটে আমরা একাধিক ক্ষেত্রে দেখেছি যুগলবন্দী, সে ব্যাটিংয়ে হোক কিংবা বোলিং। এমনকি জীবনের ক্ষেত্রে দুই হাত এক করেছেন ক্রিকেটাররা। কিন্তু ক্রিকেট ম্যাচে স্বামী-স্ত্রী উভয়েই আম্পায়ারিংয়ের দায়িত্ব পালন করবেন, এমনটা দুষ্প্রাপ্য। এবার সেটিই হতে চলেছে ইংল্যান্ডে শনিবার র‍্যাচেল হেইহো ফ্লিন্ট ট্রফিতে, যেখানে আম্পায়ার দম্পতি নাইম আশরাফ ও জ্যাসমিন নাইম দায়িত্ব পালন করবেন। লাইটনিং বনাম ওয়েস্টার্ন স্টর্ম ম্যাচে আম্পায়ারিং করবেন এই দম্পতি।

বলা বাহুল্য, গত সপ্তাহে তাদের ২৩তম বিবাহবার্ষিকী ছিল। কিন্তু আম্পায়ারিংয়ের দায়িত্ব পড়ে গিয়েছিলেন জ্যাসমিনের, যেখানে তিনি টনটনে ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা মহিলা টেস্ট ম্যাচের দায়িত্বে ছিলেন। এই নিয়ে বিবিসি রেডিও লেস্টারে নাইম বলেছেন, “আশা করি ম্যাচ শুরু হওয়ার আগে আমরা উদযাপন করতে পারব। আমাদের দুজনের জন্যই একটি অসাধারণ সফর গিয়েছে।”

আরও পড়ুন: বিশ্বকাপে সমকামীদের নিরাপত্তা দিতে পারবে না কাতার

এদিকে জ্যাসমিন ইতিমধ্যেই ইতিহাস তৈরি করেছনে, প্রথম ব্রিটিশ মুসলিম মহিলা হিসেবে লর্ডসে ম্যাচ অফিশিয়েট করেছেন। এই নিয়ে জ্যাসমিন বলেছেন, “আমার কাছে, জাত কখনই গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হল মেয়েদের খেলা। যদি আমি মেয়ে ও ছেলেদের অনুপ্রাণিত করতে পারি ক্রিকেট খেলার জন্য, তাহলে আমি জানব যে আমি ভালো কাজ করেছি।”