৪০ টাকায় চিকিৎসা করাচ্ছেন ধোনি, চিনতেই পারেননি চিকিৎসক

0
27
MS Dhoni treatment for 40 rupees at ayurvedic doctor's place

স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। তাঁর অর্থের অভাব নেই এটা খুবই স্বাভাবিক বিষয়, তবুও তিনি মাত্র ৪০ টাকায় চিকিৎসা করাচ্ছেন। সম্প্রতি এমনই এক ছবি ভাইরাল হয়েছে। মহেন্দ্র সিং ধোনি হাঁটুর চোটে ভুগছেন। এই চোট থেকে মুক্তি পেতে ধোনি আয়ুর্বেদিক চিকিৎসা করাচ্ছেন। আয়ুর্বেদ চিকিৎসকের ফি মাত্র ৪০ টাকা।

চেন্নাই সুপার কিংস (CSK) অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির রাঁচির কাছাকাছি একটি ছোট শহর পরিদর্শনে আসেন। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল। ৪১ বছর বয়সী ধোনি মিডিয়ার নজর এড়িয়ে যাননি। একটি গ্রামে এক ছোট শহরের চিকিৎসকের সঙ্গে দেখা করেছিলেন। যার ফি মাত্র ৪০ টাকা। ওই চিকিৎসক প্রথমে ধোনিকে দেখে বুঝতেই পারেননি না তিনি কে। কিন্তু পরে যখন বাচ্চা থেকে শুরু করে বড়োরাও তার সঙ্গে সেলফি এবং ফটো তুলতে শুরু করে, তখন তিনি বুঝতে পারেন। ধোনি রাঁচিতে বৈদ্য বন্ধন সিং খারওয়ার নামে একজন আয়ুর্বেদিক চিকিৎসকের কাছে গিয়েছিলেন। যিনি একটি গাছের নীচে বসে তার রোগীদের চিকিত্সা করেন। রোগ নিরাময়ের জন্য বন্য গাছপালা ব্যবহার করার পরামর্শ দেন ওই চিকিৎসক।

আরও পড়ুন: বিশ্বকাপে সমকামীদের নিরাপত্তা দিতে পারবে না কাতার

ধোনির (MS Dhoni) চিকিৎসার জন্য ওষুধের এক ডোজ বাবদ ৪০ টাকা নেওয়া হয়েছিল। ধোনির বাবা-মাও বৈদ্য খারওয়ারের দ্বারা তাদের চিকিৎসা করিয়েছিলেন। তারা এই ওষুধে উপশম পেয়েছিলেন। এরপর চিকিৎসার জন্য বৈদ্যকে বেছে নেন ধোনি। ওই চিকিৎসক বলেন, “ধোনি একজন সাধারণ রোগীর মতো কোনও নিরাপত্তা ছাড়াই আসেন। একজন সেলিব্রিটি হিসেবে তার কোনও গর্ব নেই। তবে এখন প্রতি চারদিন পরপর ধোনির আগমনের খবরে তার ফ্যানসরা এখানে ভিড় জমায়। তাই এখন তিনি তার গাড়িতে বসেন। এবং সেখানে ওষুধ দেওয়া হয়।”