ভারতীয় দলে বড় ভূমিকায় আসতে পারেন ধোনি, আলোচনায় BCCI 

0
40

স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেট দল ২০২২ সালের টি -২০ বিশ্বকাপে সেমিফাইনালে গেলেও আশানুরূপ পারফর্ম করতে পারেনি। ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল। যদিও গ্রুপ পর্বে পাঁচটি ম্যাচের মধ্যে চারটি ম্যাচ জিতেছিল ভারত। এই কারণেই টি -২০ দলের জন্য বিসিসিআই অন্য রকম কিছু ভাবছে। প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে দলের সঙ্গে যুক্ত করার কথা ভাবছে বিসিসিআই। ক্রিকেটের তিন ফরম্যাটেই হেড কোচ হিসেবে কাজ করা রাহুল দ্রাবিড়ের জন্য কিছুটা কঠিন হচ্ছে।

যদিও একা রাহুল নেই, দলের বড় সাপোর্ট স্টাফ রয়েছে, তবে তিনটি ফরম্যাটেই দলের সঙ্গে সব সফরে ভ্রমণ করা সহজ নয়। এই কারণেই বিসিসিআই টেস্ট ও স্বল্প ওভারের ফর্ম্যাটের জন্য আলাদা কোচিং বিবেচনা করছে। এই বিষয়ে বিসিসিআই অ্যাপেক্স কাউন্সিলে আলোচনা করা হবে। ক্রিকেট উপদেষ্টা কমিটির গঠনও অগ্রাধিকার পাবে, কারণ বোর্ডের নির্বাচক প্যানেল পুনর্নির্বাচিত হবে। আইসিসি টুর্নামেন্টে ক্রিকেটের অন্যতম বিশেষজ্ঞ মহেন্দ্র সিং ধোনিকে টি -২০ দলের জন্য অন্তর্ভুক্ত করার বিষয়ে বিসিসিআই -এর অন্দরে আলোচনা হয়েছে।

- Advertisement -

আরও পড়ুন: রোহিত নেতৃত্বে থাকলে ভারত কিছুই পাবে না, সাফ দাবি প্রাক্তন পেসারের

ধোনি গত বছর সংযুক্ত আরব আমিরশাহির টি -২০ বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে ছিলেন। ধোনি ২০২৩ আইপিএলের পরে অবসর নেবেন বলে আশা করা হচ্ছে। বিসিসিআই তার অভিজ্ঞতা এবং প্রযুক্তিগত দক্ষতা সঠিকভাবে ব্যবহার করতে আগ্রহী। প্রাক্তন অধিনায়ককে খেলোয়াড়দের একটি বিশেষ দলের সঙ্গে কাজ করতে বলা হতে পারে। বিসিসিআইয়ের ভরসা, ভারতকে তিনটি আইসিসি শিরোপা জেতানো ধোনি নিশ্চয় জানবেন কীভাবে দলের মনোভাব বদলাতে হয়।