ঝাড়খণ্ডের সবচেয়ে বড় করদাতা MS Dhoni

0
42
MS Dhoni again became the biggest taxpayer of Jharkhand, know in which business he is trying his hand

স্পোর্টস ডেস্ক: মহেন্দ্র সিং ধোনি, এমনই একটি নাম যার সঙ্গে ভারতীয় ক্রিকেট সমর্থকদের আবেগ অতপ্রোত ভাবে জড়িয়ে। আন্তর্জাতিক ক্রিকেটে প্রাক্তন ভারত অধিনায়কের সাফল্যও নজরকাড়া। এত বড় মানের ক্রিকেটার হয়েও ধোনি সাধারণ ভাবেই জীবন যাত্রায় অভ্যস্ত। তিনি ঝাড়খণ্ডের রাঁচির বাসিন্দা। আন্তর্জাতিক অভিষেকের আগে তিনি ঝাড়খণ্ডের হয়ে ক্রিকেটও খেলেছেন। দেশের অন্যতম সফল ক্রিকেট অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) এখন ব্যবসার জগতে পা রেখেছেন। তিনি বিভিন্ন এলাকায় ব্যবসার প্রসার ঘটাচ্ছেন। সেই কারণে মাহির বার্ষিক আয়ও ক্রমাগত বাড়ছে। সম্প্রতি আয়কর বিভাগ এমনটাই জানিয়েছে।

ধোনি চলতি অর্থ বছরের প্রথমার্ধে অর্থাৎ এপ্রিল থেকে অক্টোবর ২০২২ পর্যন্ত আয়কর বিভাগে অগ্রিম কর হিসাবে ১৭ কোটি টাকা জমা দিয়েছেন। যেখানে আগের অর্থ বছরে তিনি এই সময়ের জন্য অগ্রিম কর হিসেবে ১৩ কোটি টাকা পরিশোধ করেছিলেন। একজন ক্রিকেটার হওয়ার পাশাপাশি ধোনি একজন ভালো ব্যবসায়ী এবং বিনিয়োগকারীও। ধোনি (MS Dhoni) জৈব চাষও করেন। জানা গিয়েছে, তিনি রাঁচিতে তার খামারের পণ্য দুবাইতে রপ্তানি করেন।

- Advertisement -

আরও পড়ুন: IND vs ENG : অশ্বিনই পারতেন, আটকে দিলেন বাটলার

প্রাক্তন ভারত অধিনায়ক অনেক কোম্পানিতেই বিনিয়োগ করেন। এছাড়াও তিনি স্পোর্টসওয়্যার, হোম ইন্টেরিয়র কোম্পানি হোমলেন, ব্যবহৃত গাড়ি বিক্রয় কোম্পানি Cars24, স্টার্টআপ কোম্পানি খাতাবুক, বাইক রেসিং কোম্পানি, স্পোর্টস কোম্পানি রান অ্যাডাম, ক্রিকেট কোচিং এবং জৈব চাষে বিনিয়োগ করেছেন। রাঁচিতে তিনি প্রায় ৪৩ একর জমিতে জৈব চাষ করেন। সম্প্রতি, ধোনি Garuda Aerospace -এর সঙ্গে পার্টনারশিপ ড্রোন উৎপাদনের জন্য একটি নয়া উদ্যোগ শুরু করেছে। এই বছর ব্যাঙ্গালোরে ধোনি গ্লোবাল স্কুলও চালু হয়েছে।