বাংলা ছেড়ে কী এবার ঋদ্ধি গুজরাটের পথে

0
35

স্পোর্টস ডেস্ক: বাংলা তথা ভারতের অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা মাসখানেক ধরেই শিরোনামে রয়েছেন। সম্প্রতি ঋদ্ধির (Wriddhiman Saha) দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন সিএবির যুগ্ম সচিব দেবব্রত দাস। এরপরই ক্ষুদ্ধ ঋদ্ধি বাংলা দল ছাড়ার কথা বলেছিলেন। কিন্তু এবার এক বিতর্কিত মন্তব্য করে বসলেন ঋদ্ধি। ইডেন নয়, বরং গুজরাটের মোতেরা ক্রিকেট স্টেডিয়ামকেই হোম গ্রাউন্ড বললেন তিনি। ঘরোয়া ক্রিকেটে বাংলা ছাড়তে চাইছেন তিনি, ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের (সিএবি) কাছ থেকে শংসাপত্র (এনওসি) চেয়েছেন।

ঋদ্ধির কথায়, “এখানে (ইডেনে) আমি গুজরাটের প্রতিনিধিত্ব করছি তাই আমার হোম গ্রাউন্ড মোতেরা স্টেডিয়াম, আমি এটাই বিশ্বাস করি। যেহেতু আমি আর কেকেআরের সঙ্গে নেই, ইডেন আমার হোম নয়।” রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তাদের আইপিএলের প্রথম কোয়ালিফায়ার ম্যাচের আগে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে এমনটাই বলেছেন ঋদ্ধি। তবে তিনি মোতেরাকে তার হোম গ্রাউন্ড কেন বলছেন সেটা অবশ্য স্পষ্ট নয়। কারণ চলতি আইপিএলের একটিও ম্যাচও এখনও পর্যন্ত আহমেদাবাদে খেলা হয়নি। তবে কি ঋদ্ধিকে এবার গুজরাটের হয়ে রঞ্জি খেলতে দেখা যাবে? ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যানের মন্তব্যে এমন প্রশ্নই উঠে আসছে।

আরও পড়ুন: মাঠের সাফল্য যেমনই হোক, মেসির কল্যাণে পিএসজিতে এখন অর্থের ঝনঝনানি

ইডেনে আবারও তাকে বাংলার হয়ে খেলতে দেখা যাবে কিনা এমন প্রশ্নের উত্তর ৩৭ বছর বয়সী ঋদ্ধি বলেছেন, “আমি আপনার প্রশ্নের দ্বিতীয় অংশের উত্তর দিতে পারছি না। আমি হয়তো অতীতে এখানে অনেক ম্যাচ খেলেছি কিন্তু আমি এখানে একটি অ্যাওয়ে গেম খেলতে এসেছি। আমার প্রধান লক্ষ্য সব সময় ব্যাটিংয়ে অবদান রাখা, যে ম্যাচে আমি খেলি এবং দলকে এগিয়ে নিয়ে যাই। এটা আমার প্রথম অগ্রাধিকার এবং ব্যক্তিগত মাইলফলক — পঞ্চাশ বা ১০০ -এ পৌঁছনো সব সময়ই বোনাস।”