“ফাস্ট বোলিং ও ঝুলন সমার্থক”, ধন্যবাদ জানালেন মমতা

0
21

স্পোর্টস ডেস্ক: ২০ বছরের আন্তর্জাতিক কেরিয়ার লর্ডসে এসে থামল। ‘চাকদহ এক্সপ্রেস’ আর ছুটবে না। ঐতিহাসিক লর্ডসের মাঠে ভারত তথা বাংলার পেসার ঝুলন গোস্বামীর শেষ আন্তর্জাতিক ম্যাচ খেললেন। ঝুলনের অবসরের পর তাঁকে শুভেচ্ছা জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। টুইট করে বাংলার মেয়ে ঝুলনের লড়াইকে কুর্নিশ জানালেন মমতা।

এদিন ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের জয়ের পরপরই মুখ্যমন্ত্রী টুইটারে পোস্ট করেন। তিনি লিখেছেন, “মহিলা ক্রিকেটে ফাস্ট বোলিং আর ঝুলন গোস্বামীর নাম সমার্থক। সেই ক্রিকেটার আজ দীর্ঘ কেরিয়ার থেকে অবসর নিল। বাংলার প্রত্যেকের তরফ থেকে আমি আমাদের মেয়ে ঝুলন গোস্বামীকে ধন্যবাদ জানাচ্ছি। তাঁর লড়াই এবং অবদানকে সম্মান জানাচ্ছি। তাঁকে দেখে অনেক যুবতী বেড়ে উঠবে।”

- Advertisement -

আরও পড়ুন: লর্ডসে জিতেই থামল ‘চাকদহ এক্সপ্রেস’

উল্লেখ্য, বাংলার গর্ব ঝুলনের শেষ ম্যাচ উপলক্ষ্যে আইনক্স ফোরামে বিশেষ স্ক্রিনিংয়ের আয়োজন করেছিল সিএবি। সেখানেই সংবামাধ্যমের সামনে সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া ইডেনের একটি স্ট্যান্ড ঝুলন গোস্বামীর নামে করার পরিকল্পনার কথা জানান। ২০০২ সালে চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক অভিষেক করেন ঝুলন। নিজের গোটা কেরিয়ারে ঝুলনে ঝুলিতে ওয়ানডে ক্রিকেটে রয়েছে ২৫২ টি উইকেট, টেস্টে ৪৪ টি এবং টি -২০ ক্রিকেটে ৫৬ টি উইকেট রয়েছে।