ইস্টবেঙ্গল তাঁবুতে দাঁড়িয়ে স্পোর্টস ইউনিভার্সিটি তৈরির ঘোষণা মমতার

0
86
mamata-banerjee-annouces-from-east-bengal-club-to-built-a-sports-university-in-west-bengal

কলকাতা: বুধবার ইস্টবেঙ্গল ক্লাবের তাঁবুতে উৎসবের মেজাজ। ইস্টবেঙ্গলের সংগ্রহশালা উদ্বোধন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে মোহনবাগান ক্লাবেরও নবনির্মিত তাঁবু উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী। এবার তিনি লাল-হলুদের ডেরায়। গোটা ক্লাব সাজিতে তোলা হয়েছে ইস্টবেঙ্গলের নিজস্বতায়। যে আমন্ত্রণপত্র ছিল সেটা লেখা হয় বাঙাল ভাষায়। প্রথমেই ক্লাবকর্তা, ইমামি গ্রুপের কর্তাদের ও খেলোয়াড়, কোচদের নমস্কার ও ধন্যবাদ জানিয়ে নিজের বক্তব্য শুরু করেন মুখ্যমন্ত্রী।

একাধিক প্রতিশ্রুতি দিয়েছেন মমতা। ইস্টবেঙ্গলকে আবারও ৫০ লক্ষ টাকা অনুদানের ঘোষণা করেন মমতা। সেই সঙ্গে স্পোর্টস ইউনিভার্সিটি তৈরির ঘোষণা করেন মমতা। মমতা হঠাৎ বলেন, “আমি মরে যাব তবু আমার কথা সরবে না। অরূপ ফোন ধরিয়ে দিল, আমি একটা কারোর সঙ্গে কথা বলছিলাম, ওটা আমাদের শিক্ষামন্ত্রীর সঙ্গে। আমাদেরত সব ইউনিভার্সিটি আছে, কিন্তু স্পোর্টস ইউনিভার্সিটি নেই। আসুন আমরা একটা স্পোর্টস ইউনিভার্সিটি তৈরি করি। এবং তার থেকে অনেক ছেলেমেয়েরা, ক্রীড়াপ্রেমীরা, মানুষ হবে স্পোর্টস নিয়ে পড়াশুনা করবে। চিন এইভাবে স্পোর্টস স্কুল তৈরি করেছিল।”

- Advertisement -

আরও পড়ুন: এশিয়া কাপ: যা আমাদের জানা নেই

মুখ্যমন্ত্রী আরও বলেন, “সুতরাং আসুন এই বাংলায় আমরা একটা স্পোর্টস ইউনিভার্সিটি গড়ি। ইমামিরাও সঙ্গে থাকবে। চুঁচুড়াতেই একটা প্রাইভেট হচ্ছে। স্পোর্টস ইউনিভার্সিটি হলে ছেলেমেয়েরা আগে থেকে প্রশিক্ষণ পাবে। ইস্টবেঙ্গল মোহনবাগান ছোটবেলা থেকেই তর্ক বিতর্ক চলে আসছে। কেউ বাঙাল কেউ ঘটি, এ লড়াই তো অনেক শুনেছি। তবে এখন আর বাঙাল ঘটি মধ্যে ওত সীমাবদ্ধতা নেই। এখন অনেকটাই কে কত ভালো খেলবে কে কতদূর যাবে, কেউ কত শিরোপা নিয়ে আসবে, এই লড়াইটা আছে।”