একেবারে অজান্তেই হয়ে গেল কলকাতা ডার্বি

0
5402

সব্যসাচী ঘোষ : ইস্টবেঙ্গল ও মোহনবাগান, ভারতীয় ফুটবলের এই মহারণ চলছে এক শতাব্দীরও বেশি সময় ধরে। যদিও এখন মোহনবাগান হয়েছে এটিকে মোহনবাগানে, তবুও সবুজ-মেরুণ ও লাল-হলুদের এই মহারণ থাকবে অমর। কিন্তু এই কলকাতা ডার্বিই একেবারে অজান্তেই হয়ে গেল এই বাংলায়।

আরও পড়ুন : BCCI-এর নির্দেশে আহত Rishabh Pant-কে এয়ার অ্যাম্বুল্যান্সে নিয়ে যাওয়া হচ্ছে মুম্বই

- Advertisement -

নতুন বছরের শুরুতেই জানুয়ারির দুপুরে জয়নগর ২ নং ব্লকের ফুটিগোদা সাগ্নিক গোষ্ঠীর উদ্যোগে আড়াই বছরের ব্লাড ক্যানসারে আক্রান্ত কলকাতার বেলেঘাটার নম্রতা কুন্ডুর চিকিৎসার খরচ মেটাতে দুপুরে নিমপীঠ বিবেকানন্দ ময়দানে মোহনবাগান ও ইস্টবেঙ্গল এর মধ্যে প্রীতি ফুটবল খেলা হয়ে গেল।

সেই খেলাটিতে খেলেছিলেন দুই প্রাক্তন ফুটবলার মেহেতাব হোসেন ও রহিম নবি। খেলাটি ৬-৬ ফলে শেষ হয়। এদিনের খেলার উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিমপীঠ রামকৃষ্ণ আশ্রমের সম্পাদক স্বামী সদানন্দজী মহারাজ,স্বামী অচ্যুদানন্দজী মহারাজ,জয়নগর মজিলপুর পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান সুজিত সরখেল, বকুলতলা থানার ওসি তাপস মন্ডল, স্কুল পরিদর্শক কৃষেন্দু ঘোষ, হরিসাধন নস্কর, সাগ্নিক গোষ্ঠীর সম্পাদক শুভংকর ঘোষ সহ আরো অনেকে।

ম্যাচের পর মেহেতাব ও নবি বলেছেন, “আমরা ক্যান্সার আক্রান্তদের সাহায্য করতে এই প্রীতি ম্যাচ খেলতে এলাম। তবে আমরা নতুন বছরে প্রত্যেক অভিভাবকদের বলব, বাচ্চাদের সঙ্গে সময় কাটান বেশি করে। ওদের খেলতে দিন।”