বিরাটের দলের ভাগ্য এখন রোহিতদের দলের হাতে

0
43
key to reach RCB's playoffs is now in Mumbai's hand

স্পোর্টস ডেস্ক: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) আইপিএল ২০২২ (IPL 2022) -এ তাদের গুরুত্বপূর্ণ ম্যাচে গুজরাট টাইটানসকে ৮ উইকেটে হারিয়ে প্লে অফের আশা বজায় রেখেছে। এই জয়ের পরেও ব্যাঙ্গালোরের প্লে অফে পৌঁছানো সহজ নয়। টুর্নামেন্টের শেষ চারে উঠতে তাদের এখন নির্ভর করতে হবে দিল্লি ক্যাপিটালস এবং মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচের ফলাফলের উপর। শনিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালস মুম্বই ইন্ডিয়ান্সকে হারালে বেঙ্গালুরু টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে (MI vs DC)। দিল্লি প্লে অফে তাদের জায়গা নিশ্চিত করবে। জয়ের পরেও ব্যাঙ্গালোরের নেট রান রেট এখনও মাইনাসে রয়েছে, যেখানে দিল্লির নেট রান রেট প্লাসে চলছে।

আরসিবি -এর প্লে-অফের চাবিকাঠি এখন মুম্বইয়ের কাছে (MI vs DC)। রোহিতের দল বিরাটের দলকে পার করতে পারবে কি না, সেটা দেখার জন্যই মুখিয়ে আছেন ক্রিকেটপ্রেমীরা। আরসিবি অধিনায়ক ফাফ দ্যু প্লেসিসও বলেছেন যে তিনি দিল্লি ক্যাপিটালস এবং মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচে রোহিতের দলকে সমর্থন করবেন। তিনি বলেছেন যে, দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তাদের শেষ ম্যাচে রোহিতের দল ভাল করার জন্য তার পূর্ণ বিশ্বাস রয়েছে। “সব সময় ভালো জায়গায় শেষ করতে চায় দল। নেটে কঠোর পরিশ্রম করছিলেন বিরাট। আমি তাদের উৎসাহিত করি। আমি মনে করি আজকের রাতটি অনেক কারণে গুরুত্বপূর্ণ ছিল। আপনি সব সময় দৃঢ়ভাবে শেষ করতে চান। পারফরম্যান্সে ধারাবাহিকতার কিছু অভাব আমাদের এই অবস্থানে এনেছে। এখন আমি রোহিতের কাছ থেকে ভালো পারফরম্যান্স আশা করছি”, বলেছেন ফাফ।

আরও পড়ুন: বাবা দু-তিন দিন না খেয়ে ছিল, সংগ্রামের কথা শোনালেন Rinku Singh

লিগ পর্বে ১৪ টি ম্যাচ খেলে বেঙ্গালুরুর হাতে এখন ১৬ পয়েন্ট। বর্তমানে তিনি চতুর্থ স্থানে রয়েছেন। একই সময়ে দিল্লি ক্যাপিটালসের ১৩ টি ম্যাচে ১৪ পয়েন্ট রয়েছে এবং দল পাঁচ নম্বরে রয়েছে। দিল্লি যদি মুম্বইকে হারায় তাহলে ১৬ পয়েন্ট পাবে। ব্যাঙ্গালোরের নেট রান রেট -০.২৫৩ এবং দিল্লির +০.২৫৫। উভয়েরই নেট রান রেট রাজস্থান রয়্যালসের চেয়ে খারাপ, যা +০.৩০৪। এই সমীকরণের পরে, মুম্বইয়ের বিরুদ্ধে দিল্লি জিতলেই টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হবে আরসিবিকে।