“আপনি চোকার বলতে পারেন, কিন্তু…”, হার নিয়ে মুখ খুললেন Kapil Dev

0
43
kapil-dev-appeals-to-the-people-on-the-defeat-of-team-india-in-the-t20-world-cup-semi-final-you-can-say-chokers-but-so-much

স্পোর্টস ডেস্ক: আইসিসি বিশ্বকাপ ২০২২ -এর সেমিফাইনালে ভারতের লজ্জাজনক পরাজয়ের পর অনেক প্রাক্তন ক্রিকেটাররাই একের পর এক মন্তব্য করছেন। ভারতীয় দল ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে যায়। সবার মনে একটাই প্রশ্ন আসছে যে এভাবে লড়াই না করে টিম ইন্ডিয়া হারল কী করে। এই নিয়ে মুখ খুলেছেন ভারতের বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক কপিল দেব (Kapil Dev)। যিনি তাঁর অধিনায়কত্বে ভারতকে প্রথমবারের মতো বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার স্বাদ দিয়েছিলেন। ভারতের হার নিয়ে মন্তব্য করার সঙ্গে সঙ্গেই সমর্থকদের কাছে একটি বিশেষ আবেদন করেছেন কপিল দেব।

সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে কপিল দেব (Kapil Dev) বলেছেন, “হ্যাঁ, আমরা তাদের চোকার বলতে পারি, এটা ঠিক আছে। তারা খেতাব জয়ের কাছাকাছি পায় এবং তারপর চোক করে যায়। কিন্তু তাদের উপর এত কঠিন হবেন না। আমি একমত যে ভারত এখানে খারাপ ক্রিকেট খেলেছে, কিন্তু আমরা এক ম্যাচের ভিত্তিতে তাদের অতিরিক্ত সমালোচনা করতে পারি না।” এছাড়াও কপিল দেব ইংল্যান্ডের ওপেনারদের প্রশংসা করেছেন। অধিনায়ক জস বাটলার এবং অ্যালেক্স হেলস যেভাবে মাত্র ১৬ ওভারেই ম্যাচ শেষ করেছিলেন, তা দেখে সবাই অবাক হয়েছিলেন।

- Advertisement -

আরও পড়ুন: আইপিএল শুরু হওয়ার পর থেকে একবারও টি-২০ বিশ্বকাপ জেতেনি ভারত: আক্রম

বলা বাহুল্য, এই কপিল দেবই মাত্র ১৮৩ নিয়ে বিশ্বকাপ ফাইনালে সতীর্থদের লড়তে বলেছিলেন। সেই কপিলই এবার বিশ্বকাপ শুরুর আগে বলেন, “এই দল বেশি কিছু করতে পারবে না। এতেই তো বোঝা যায় যে এই দলের কোনও ক্ষমতা ছিল না।” কপিল দেব বিশ্বাস করেন যে, ইংল্যান্ড দল পিচটি ভালভাবে বুঝেছে। তিনি বলেন, “ইংল্যান্ড ভালো পিচ পড়েছে এবং ভালো ক্রিকেট খেলেছে। আমাদের খেলোয়াড়দের প্রতি খুব বেশি কঠোর হওয়া উচিত নয়। এই খেলোয়াড়রাই দেশের মর্যাদা বাড়িয়েছে। ১৬৮-১৭০ একটি ভাল স্কোর। কিন্তু পিচ অনুযায়ী বোলিং না করলে এমনটা হবেই। ইংল্যান্ডের জন্য এটি একটি সহজ জয় ছিল, তবে আপনি কত শর্ট বল করেছেন সেটা দেখতে হবে।”