ধোনি চাপ না নিতে বলেছিলেন, বাকিটা ইতিহাস: স্মৃতিচারণে Joginder Sharma

0
29
Joginder Sharma revealed about the 2007 T20 World Cup final

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে, ২৪ সেপ্টেম্বর ২০০৭। ১৫ বছর আগে আজকের দিনেই ফাইনালে পাকিস্তানকে হারিয়ে প্রথম টি -২০ বিশ্বকাপ জিতেছিল ভারত। ২৪ বছর পর ভারতের প্রথম বিশ্বকাপ জয়। সেই স্মৃতি এখনও সমর্থকদের মনে গেঁথে রয়েছে। লেজেন্ডস লিগ ক্রিকেটে (LLC) গুজরাট জায়ান্টসের হয়ে খেলা যোগিন্দর শর্মার (Joginder Sharma) চেয়ে সেই স্মৃতি আর কে ভালো কে জানবে। যখনই ২০০৭ সালের টি -২০ বিশ্বকাপের কথা বলা হয়, তখনই ভারতীয় ক্রিকেট সমর্থকদের মনে যোগিন্দর শর্মার নাম উঠে আসে। এই মিডিয়াম পেসার ভারতকে বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ রানে জিততে সাহায্য করেছিলেন।

১৫৮ রান তাড়া করতে গিয়ে শেষ ছয় বলে পাকিস্তানের ১৩ রান দরকার ছিল। এমন পরিস্থিতিতে ধোনি শেষ ওভারে বল করতে দেন যোগিন্দর শর্মাকে (Joginder Sharma)। যোগিন্দর শর্মার বলে শ্রীসন্থের হাতে ক্যাচ দিয়ে আউট হন মিসবাহ উল হক। সেই স্মৃতি মনে করে যোগিন্দর শর্মা বলেছেন যে, ২০০৭ সালের টি -২০ বিশ্বকাপ ফাইনালের স্মৃতি এখনও তার মনে তাজা এবং সব সময় থাকবে। যোগিন্দর শর্মা এখন সেই রাতে শেষ ওভার বোলিং করার সময় ১৫ বছর আগে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তার কী কথোপকথন হয়েছিল তা জানিয়েছেন। ফাইনালে দুই উইকেট নেন এই পেস বোলার।

- Advertisement -

আরও পড়ুন: আইপিএল থেকে অবসর ঘোষণা নাকি অন্য কিছু, ফেসবুক লাইভে এসে খবর দেবেন Dhoni

যোগিন্দর বলেছেন, “শেষ ওভারের আগে আলোচনায় কোন লাইন এবং লেন্থ বল করা উচিত বা আমার বোলিং কৌশল কী হওয়া উচিত তা নিয়ে কিছুই বলেনি। মাহি আমাকে কোনও ধরনের চাপ না নিতে বলেছিলেন। আমরা হেরে গেলে সেটা তার উপর আসবে। এমনকি যখন মিসবাহ দ্বিতীয় বলে আমাকে ছক্কা মেরেছিলেন, তখনও আমরা চাপে ছিলাম না। কোন পর্যায়ে আমরা আলোচনা করিনি যে আমাদের কি করা দরকার। আমি তৃতীয় বলটি করার ঠিক আগে, মিসবাহকে স্কুপ খেলতে প্রস্তুত হতে দেখেছি। তাই আমি লেন্থ পরিবর্তন করেছি এবং স্লো বোলিং করেছি। আর মিসবাহ ঠিক মতো মারতে পারেননি। শ্রীসন্থ ক্যাচ নিলেন এবং বাকিটা ইতিহাস।”