লর্ডসে জিতেই থামল ‘চাকদহ এক্সপ্রেস’

0
36
Jhulan Goswami said goodbye to international cricket, India won the ODI series 3-0 against England

স্পোর্টস ডেস্ক: অলরাউন্ডার দীপ্তি শর্মা এবং ওপেনার স্মৃতি মান্ধানার হাফ সেঞ্চুরির পর রেণুকা সিংয়ের দুর্দান্ত পারফরম্যান্সে ভারত ইংল্যান্ডকে তাদেরই ঘরের মাটিতে হারাল। ইংল্যান্ডের বিরুদ্ধে কম স্কোরের ম্যাচে রোমাঞ্চকর জয় পেল ভারতীয় নারী বাহিনী। তৃতীয় ওয়ানডেতে ইংল্যান্ডকে ১৬ রানে হারাল ঝুলন হরমনপ্রীতরা। ৩-০ সিরিজ জিতল ভারত। লর্ডসে রেণুকা (২৯ রানে ৪ উইকেট), ঝুলন গোস্বামী (৩০ রানে ২ উইকেট), এবং রাজেশ্বরী গায়কোয়াড় (৩৮ রানে ২ উইকেট) এর দুর্দান্ত বোলিংয়ের সুবাদে ১৭০ রানের লক্ষ্য তাড়া করতে ব্যর্থ ইংল্যান্ড।

১৫৩ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। এটিই ছিল বঙ্গ পেসার ঝুলন গোস্বামীর শেষ আন্তর্জাতিক ম্যাচ। অবসর নিলেন এই অভিজ্ঞ পেসার। সিরিজটি ঝুলনের জন্য স্মরণীয় হয়ে থাকল। ২০ বছরের আন্তর্জাতিক কেরিয়ার লর্ডসে এসে থামিয়ে দিল ‘চাকদহ এক্সপ্রেস’। ঝুলনের ঝুলিতে ওয়ানডে ক্রিকেটে রয়েছে ২৫২ টি উইকেট, টেস্টে ৪৪ টি এবং টি -২০ ক্রিকেটে ৫৬ টি উইকেট রয়েছে।

- Advertisement -

আরও পড়ুন: আইপিএল থেকে অবসর ঘোষণা নাকি অন্য কিছু, ফেসবুক লাইভে এসে খবর দেবেন Dhoni

এই ম্যাচের কথা বলতে গেলে, ইংল্যান্ড অধিনায়ক অ্যামি জোন্স (২৮) ও ওপেনার এমা ল্যাম্ব (২১) ভালো শুরু করেও বড় ইনিংসে রূপান্তর করতে ব্যর্থ হন। চার্লি ডিন এবং ফ্রেয়া ডেভিস (অপরাজিত ১০) দশম উইকেটে ৩৫ রান যোগ করে ইংল্যান্ডের জয়ের আশা বাঁচিয়ে রেখেছিল। তখনই দীপ্তি চার্লি ডিনকে নিজের বলে রান আউট করার জন্য তৎপরতা দেখিয়েছিলেন। উল্লেখ্য, বাংলার গর্ব ঝুলনের শেষ ম্যাচ উপলক্ষ্যে আইনক্স ফোরামে বিশেষ স্ক্রিনিংয়ের আয়োজন করেছিল সিএবি। সেখানেই সংবামাধ্যমের সামনে সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া বলেন, “ইডেনের একটি স্ট্যান্ড ঝুলন গোস্বামীর নামে করার পরিকল্পনা রয়েছে আমাদের।”