আবারও পুরনো ফর্ম্যাটে ফিরছে IPL 2023, ঘোষণা বিসিসিআই প্রেসিডেন্টের

0
23
IPL 2023 will return to its old form next year, announced BCCI Chief Sourav Ganguly

স্পোর্টস ডেস্ক: আইপিএল ২০২৩ (IPL 2023) মরশুম থেকে তার আসল ফর্ম্যাটে ফিরছে। যেমনটা হত প্রাক-কোভিড সময়কালীন। দলগুলি তাদের হোম গ্রাউন্ডে এবং প্রতিপক্ষ দলের মাঠে একটি করে ম্যাচ খেলবে। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বোর্ডের অনুমোদিত শাখাগুলিকে এই বিষয়ে জানিয়েছেন। ২০২০ সালে কোভিড -১৯ মহামারীর প্রাদুর্ভাবের কারণে ভারতে নয় সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল আয়োজন করা হয়েছিল।

২০২১ সালে এই টি -২০ টুর্নামেন্টটি চারটি ভেন্যু দিল্লি, আহমেদাবাদ, মুম্বই এবং চেন্নাইতে আয়োজিত হয়েছিল। তবে এখন করোনা নিয়ন্ত্রণে রয়েছে। তাই আইপিএলও (IPL 2023) দলগুলির ঘরের মাঠ এবং প্রতিপক্ষ দলের মাঠেই পুরনো ফর্ম্যাটে খেলা হবে। রাজ্য শাখাগুলিতে পাঠানো এক বার্তায় সৌরভ বলেছেন, “আগামী বছর থেকে আইপিএল আয়োজন করা হবে ঘরের মাঠে এবং প্রতিপক্ষ দলের মাঠে পুরনো খেলার ফর্ম্যাটে। ১০ টি দলই তাদের নিজ নিজ ভেন্যুতে হোম ম্যাচ খেলবে।”

- Advertisement -

 

আরও পড়ুন: On This Day: ভারতের একমাত্র তরুণ অধিনায়ক টাইগার অফ পতৌদিকে স্মরণ করার দিন

বিসিসিআই ২০২০ সাল থেকে প্রথমবারের মতো ঘরোয়া এবং প্রতিপক্ষের মাঠে পুরনো ফর্ম্যাটে দলগুলিকে নিয়ে গোটা ঘরোয়া মরশুমের আয়োজন করছে। এছাড়াও বিসিসিআই আগামী বছরের শুরুতে বহুল প্রতীক্ষিত মহিলা আইপিএল আয়োজনের পরিকল্পনা করছে। গত মাসে জানা গিয়েছিল যে, দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত মহিলাদের টি -২০ বিশ্বকাপের পর মার্চে মহিলাদের আইপিএল অনুষ্ঠিত হতে পারে। ২০ সেপ্টেম্বর প্রেরিত একটি বার্তায় সৌরভ জানিয়েছেন, “বিসিসিআই বর্তমানে বহু প্রতীক্ষিত মহিলা আইপিএল আয়োজনের জন্য কাজ করছে। এর প্রথম মরশুম আগামী বছরের ফেব্রুয়ারি আয়োজন করা হতে পারে।”