IPL 2022: নজরকাড়া পারফর্ম্যান্সের জেরে ৪০০০ শতাংশ বেতন বৃদ্ধি ভেঙ্কটেশ আইয়ারের

0
80

খাস খবর ডেস্ক: আইপিএল ২০২২ -এর রিটেনশন তালিকা প্রকাশ করেছে ফ্রাঞ্চাইজিগুলি। পাঞ্জাব কিংস ছাড়া প্রায় সব ফ্র্যাঞ্চাইজি তাদের মূল খেলোয়াড়দের ধরে রেখেছে। নিলামের আগে উল্লেখযোগ্য দিক হল একাধিক ক্রিকেটারের বেতন বৃদ্ধি। সেই ক্রিকেটাররা কোনও কিংবদন্তি বা তারকা নন, বরং তারা দেশের উঠতি তারকা। নাইট রাইডার্সের অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ারের বেতন ৪০০০ শতাংশ বেড়েছে। এবার আট কোটি টাকা দিয়ে ভেঙ্কটেশকে ধরে রাখছে নাইট রাইডার্স ম্যানেজমেন্ট। গত মরশুমেই কেকেআর ভেঙ্কটেশকে মাত্র ২০ লক্ষ টাকায় কিনেছিল।

এরপরে ভেঙ্কটেশ আইয়ার আইপিএল ২০২১ -এর প্রথম পর্বের সমস্ত ম্যাচে বসেছিলেন। দ্বিতীয় পর্বে যখন তিনি মাঠে নামেন, তার ব্যাট যেন রানের তাণ্ডব চালায়। এছাড়া ভেঙ্কটেশ বোলিংও করতে পারেন। মাত্র ১০ টি ম্যাচ খেলার পরও তার পারিশ্রমিক বেড়েছে ৪০ গুণ। ভেঙ্কটেশই একমাত্র খেলোয়াড় নন যার পারিশ্রমিক এত বেড়েছে। সানরাইজার্স হায়দ্রাবাদের অলরাউন্ডার আবদুল সামাদ ও পেস বোলার উমরান মালিকের বেতনও বেড়েছে। সানরাইজার্স ফ্র্যাঞ্চাইজি এই দুইজনকেই ৮ কোটি টাকা দিয়ে ধরে রেখেছে। গত মরশুম পর্যন্ত সামাদ ও উমরান পাচ্ছিলেন ১০ লক্ষ।

আরও পড়ুন: মহামেডানকে আইএসএল খেলাতে বড় উদ্যোগ নিতে পারেন মুখ্যমন্ত্রী, দিলেন ইঙ্গিত

জম্মু ও কাশ্মীরের এই দুই খেলোয়াড়ের বেতনও উল্লেখযোগ্যভাবে বেড়েছে। আগামী মরশুমে উমরান পাবেন ১০ লাখ থেকে ৮ কোটি টাকা অর্থাৎ ৪০ গুণ বেশি বেতন। তিনি গত মরশুমে আইপিএলের দ্রুততম বোলার ছিলেন এবং ধারাবাহিকভাবে ১৫০ এর উপর গতিতে বোলিং করছিলেন। এছাড়াও, চেন্নাইয়ের ঋতুরাজ গায়ক্কয়াড় এবং পাঞ্জাবের অর্শ্বদীপ সিংয়ের বেতনও ব্যাপক বৃদ্ধি পেয়েছে। গত বছর ঋতুরাজকে ৪০ লক্ষ টাকায় ধরে রাখা হয়েছিল। একই সঙ্গে এই বছর তাকে ৬ কোটি টাকায় ধরে রাখা হয়েছে। অর্থাৎ তার বেতন বেড়েছে ১৪ গুণ।