ভারতীয় সমর্থকদের জন্য সমস্যার হবে কাতার বিশ্বকাপে খেলা দেখা

0
70
high-demand-for-qatar-world-cup-tickets

সব্যসাচী ঘোষ : বিশ্ব ফুটবলে এমন পাগল সমর্থক রয়েছেন, যারা নিজেদের দেশ বা ক্লাবকে সমর্থন করতে হাজার হাজার মাইল অতিক্রম করে চলে আসেন। এবং আসন্ন বিশ্বকাপে এমন পাগল সমর্থকদের সংখ্যা নিতান্তই কম হবে না। বরং বিশ্বকাপের প্রতিটি সংস্করণেই এরকম চিত্র দেখা গিয়েছে। তবে এবারের বিশ্বকাপটি বিদেশী সমর্থকদের জন্য চিন্তাজনক বিষয় হবে।

একেই বিমান ভাড়া সাধারণের তুলনায় দুই থেকে তিন গুণ বেশি, হোটেলের ভাড়া প্রতি রাতে ১০০ ডলারের বেশি হয়ে গিয়েছে। ফলে অর্থ সংকটে ভুগতে হতে পারে অতিথিদের। এবং এতে বড়ই সমস্যা হবে ভারত থেকে আগত ফুটবলপ্রেমীদের। গুরগাঁওয়ের ব্যবসায়ী আকাশ শর্মা, যিনি গত রাশিয়া বিশ্বকাপে গিয়েছেন, বলেছেন, “২০১৮ সালে, মস্কোতে দুটি স্টেডিয়াম ছিল, আর সেখানেই সব কিছু শেষ হয়ে গিয়েছিল। এখানে আমরা দিল্লির থেকেও ছোট এক প্রদেশে বিশ্বকাপ আয়োজিত হতে দেখব।”

আরও পড়ুন: Wimbledon 2022: ভুল আচরণের জন্য ক্ষমা চাইলেন Rafael Nadal

এদিকে কলকাতার ব্যবসায়ী মোহিত দাগা ও তার বন্ধুরা দুবাইতে থাকার সিদ্ধান্ত নিয়েছেন, যাতে খরচ কমে যায়। এই নিয়ে মোহিত বলেছেন, “এটি আমাদের খরচ অনেক কমিয়ে দেবে, যেহেতু বিমান ভাড়া অনেকটাই বেশি হয়ে যাবে।” তবে দুবাইতে থাকায় ছয় ঘন্টা যাত্রা করে দোহায় খেলা দেখতে আসতে হবে আর্জেন্টাইন সমর্থক মোহিতের। ফলে সব মিলিয়ে, বেশ কঠিন পরিস্থিতির মধ্যে পড়তে হবে ভারতীয় সমর্থকদের। এই বিপুল অর্থ খরচ করেও বিশ্বকাপের ম্যাজিক দেখার জন্য মুখিয়ে থাকবেন এই পাগল সমর্থকরা।