প্রথমবার ব্রাজিলের বিরুদ্ধে মাঠে নামবে ভারতীয় মহিলা ফুটবল দল

0
19

খাস খবর ডেস্ক: ভারতীয় মহিলা ফুটবল দল আগামী বছরের এএফসি এশিয়ান কাপের প্রস্তুতির জন্য ২৫ নভেম্বর ব্রাজিল দলের মুখোমুখি হবে। একটি আন্তর্জাতিক টুর্নামেন্টের সময় প্রথমবার বিশ্বকাপের প্রাক্তন রানার্সআপ ব্রাজিলের সঙ্গে মুখোমুখি হবে ভারতীয় নারীবাহিনী।

২৫ নভেম্বর থেকে ১ ডিসেম্বর ব্রাজিলের মানাউসে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে বিশ্বের ৫৭ নম্বর ভারতীয় দল ৩৭ তম র‌্যাঙ্ক যুক্ত দল চিলিও মুখোমুখি হবে। সেই সঙ্গে ৫৬ নম্বর র‍্যাঙ্কিং ভেনেজুয়েলার মুখোমুখি হবে। বিশ্বকাপ ২০০৭ সাল রানার্স আপ, ২০০৪ সাল এবং ২০০৮ সালে অলিম্পিক রৌপ্য পদক জয়ী ব্রাজিল বিশ্বের সাত নম্বর দল। ব্রাজিল দলের নেতৃত্বে থাকবেন তারকা খেলোয়াড় মার্তা ভিয়েরা দি সিলভা। আগামী বছরের ২০ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত মুম্বই ও পুনেতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ।

আরও পড়ুন: Cricket Trivia: বৈষম্যের আঁধার পেরিয়ে

ভারতীয় মহিলা দল গত মাসে একটি প্রীতি ম্যাচ খেলতে দুবাই, বাহরাইন এবং সুইডেনে ভ্রমণ করেছিল। এর আগে আন্তর্জাতিক এক্সপোজার ট্যুরের জন্য তুরস্ক এবং উজবেকিস্তানে ভ্রমণ করেছিল। আইআইএফএফ এর সাধারণ সম্পাদক কুশল দাস বলেছেন, “আমরা মূল্যবান আন্তর্জাতিক এক্সপোজার অর্জনের লক্ষ্যে মহিলা দলের জন্য ডিসেম্বরে কেরালায় চার-দেশের টুর্নামেন্টের সময়সূচী চূড়ান্ত করার পর্যায়ে রয়েছি।”