টি -২০ বিশ্বকাপে ইতিহাস গড়ল ভারত-পাকিস্তান ম্যাচ

0
4495
ind-vs-pak-why-india-can-beat-pakistan-in-upcoming-asia-cup-2022

খাস খবর ডেস্ক: সদ্য সমাপ্ত টি -২০ বিশ্বকাপ ২০২১ -এ দীর্ঘ সময় পর মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। দর্শকরা অধীর আগ্রহে অপেক্ষা করছিল এই ম্যাচের জন্য। সংযুক্ত আরব আমিরশাহিতে খেলা এই ম্যাচ দর্শকসংখ্যার দিক থেকে নয়া রেকর্ড গড়েছে। এই ম্যাচটি আন্তর্জাতিক টি -২০ ম্যাচের ইতিহাসে সবচেয়ে বেশি দেখা ম্যাচ হয়ে উঠেছে। বিশ্বের বেশ কয়েকটি অঞ্চলে দর্শকসংখ্যার সব রেকর্ড ভেঙে দিয়েছে। এর মধ্যে ১৫৭ মিলিয়নের রেকর্ড টেলিভিশন ভিউ অন্তর্ভুক্ত।

স্টার ইন্ডিয়া নেটওয়ার্কে ভারতে ১৫.৯ বিলিয়ন মিনিটের রেকর্ড খরচ। টুর্নামেন্ট থেকে ভারতের তাড়াতাড়ি বিদায় হওয়া সত্ত্বেও রেকর্ড মানুষ এই ম্যাচ দেখেছে। এর আগে ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত আইসিসি টি -২০ বিশ্বকাপে সেমিফাইনাল ম্যাচ এই তালিকায় শীর্ষে ছিল। যেখানে মুখোমুখি হয়েছিল ভারত-ওয়েস্ট ইন্ডিজ। একটি অত্যন্ত সফল বিপণন প্রচারাভিযান ‘লাইভ দ্য গেম’-এর জন্য ভারতে তরুণ দর্শকদের (১৫ বছরের কম বয়সী) হার ছিল ১৮.৫ শতাংশ।

আরও পড়ুন: IND vs NZ: কানপুরের মাঠে ‘পাকিস্তান মুর্দাবাদ’ স্লোগান তুলল সমর্থকরা, ভাইরাল ভিডিও

বলা বাহুল্য, পাঁচ বছর পর খেলা হল টি -২০ বিশ্বকাপ। এই টুর্নামেন্টের ডিজিটাল খরচ ভারতে Disney+ Hotstar-এ অসাধারণ বৃদ্ধি পেয়েছে। যুক্তরাজ্যে, স্কাই ইউকে-তে ভারত বনাম পাকিস্তান ম্যাচের দর্শক সংখ্যা ৬০ শতাংশ বেড়েছে। যদিও বাজারের জন্য সার্বিক দর্শক বেড়েছে ৭ শতাংশ। আইসিসির সিইও জিওফ অ্যালারডাইস বলেছেন, “টুর্নামেন্টে এত দর্শক পাওয়ায় আমরা আনন্দিত। এতেই বোঝা যায় টি -২০ ক্রিকেট কতটা জনপ্রিয়।