ভারতে এমন নির্বাচক নেই যিনি বিরাটকে বাদ দিতে পারেন, খোঁচা প্রাক্তন পাক তারকার

0
25
virat kohli cricket

স্পোর্টস ডেস্ক: এক সময় যিনি ছিলেন ভারতীয় দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটার, সেই বিরাটই নাকি এখন দলের বাইরে যেতে চলেছেন। টি -২০ দলে বিরাট কোহলির থাকা নিয়ে অনেকে বিশেষজ্ঞ ও প্রাক্তনীরাও প্রশ্ন তুলছেন। এক সময় তিন ফরম্যাটেই ভারতের সেরা ব্যাটসম্যান ছিলেন কোহলি। সাম্প্রতিক সময়ে বেশ খারাপ ফর্ম করছেন। প্রাক্তন ভারত অধিনায়ক কোহলি ৭০ টি আন্তর্জাতিক সেঞ্চুরি করে ফেলেছেন। কিন্তু গত আড়াই বছরে একটিও সেঞ্চুরি আসেনি তার ব্যাট থেকে। বিরাট কোহলি ২০১৪ এবং ২০১৬ সালের টি -২০ বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন।

তবে আসন্ন ২০২২ সালের টি -২০ বিশ্বকাপে দলে জায়গাও হারাতে পারেন বিরাট। তিনি ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে শেষ সেঞ্চুরি করেছিলেন। এরপর থেকে তিনি বিশেষ ফর্মে নেই। খারাপ ফর্মের পরও দলে কোহলির ধারাবাহিকতা নিয়ে প্রশ্ন উঠছে। এদিকে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ বলেছেন যে, ভারতে এমন কোনও নির্বাচক নেই যিনি কোহলিকে দল থেকে বাদ দিতে পারেন। লতিফ তার ইউটিউব চ্যানেলে বলেছেন, “ভারত এমন নির্বাচক তৈরি করেনি যারা বিরাট কোহলিকে সরিয়ে দিতে পারে।”

- Advertisement -

আরও পড়ুন: ইস্টবেঙ্গলকে বুড়ো আঙুল দেখিয়ে এই ক্লাবে যাচ্ছেন রয় কৃষ্ণ

ওয়েস্ট ইন্ডিজ সফরে পাঁচ ম্যাচের টি -২০ সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে কোহলিকে। তাঁর এখন ২০২২ সালের এশিয়া কাপে ভারতীয় দলে ফিরে আসার সম্ভাবনা রয়েছে। ২০২২ সালে বিরাট এখনও পর্যন্ত চারটি টি -২০ আন্তর্জাতিক খেলেছেন, তিনি মাত্র ৮১ রান করেছেন। তার গড় ছিল মাত্র ২০.২৫ এবং তার স্ট্রাইক রেট ছিল ১২৮। তবে ক্রমাগত খারাপ ফর্মে থাকা সত্ত্বেও বিরাটকে টি -২০ দল থেকে বাদ দিচ্ছে না বিসিসিআই।