টি -২০ বিশ্বকাপ জিতলে কত টাকা পাবে ভারত, প্রাইজ মানি ঘোষণা করল আইসিসি

0
24
t20 world cup 2022 full schedule

 

শান্তি রায়চৌধুরী: ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আজ প্রাইজ মানির অঙ্ক ঘোষণা করেছে আইসিসি। আইসিসি তাদের ওয়েবসাইটে জানিয়েছে, এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার। ভারতীয় মুদ্রায় অঙ্কটা প্রায় ১৬ কোটি টাকা। আর রানার্সআপ দল চ্যাম্পিয়ন হওয়া দলের অর্ধেক প্রাইজ মানি পাবে। অর্থাৎ, ৮ লাখ ডলার । ভারতীয় মুদ্রায় অঙ্কটা প্রায় ৮ কোটি টাকা।

- Advertisement -

আর সেমিফাইনালে হেরে যাওয়া দুই দল পাবে ৪ লাখ ডলার করে। ১৬ দলের এই টুর্নামেন্টে মোট প্রাইজ মানি ৫৬ লাখ ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৫৬ কোটি টাকা। এদিকে সুপার টুয়েলভ থেকে বাদ পড়া বাকি ৮ দলের জন্যও থাকছে প্রাইজ মানি। এই ৮ দলের প্রত্যেকে ৭০ হাজার ডলার করে পাবে। এ ছাড়াও সুপার টুয়েলভে প্রতি ম্যাচ জেতার জন্য ৪০ হাজার ডলার করে পাবে প্রতিটি দল।

বি’ গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে। প্রথম রাউন্ডে প্রতিটি ম্যাচ জেতার জন্য থাকছে ৪০ হাজার ডলার প্রাইজ মানি। এই রাউন্ডে ১২টি ম্যাচ খেলা হবে। সব মিলিয়ে প্রথম রাউন্ডে ম্যাচ জেতার জন্য মোট প্রাইজ মানি ৪ লাখ ৮০ হাজার ডলার। প্রথম রাউন্ডে বাদ পড়া ৪ দলের প্রত্যেকে পাবে ৪০ হাজার ডলার করে।