শ্রীলঙ্কা সিরিজে অধিনায়ক করা যেতে পারত হার্দিককেও, দাবি শৈশব কোচের

0
34

খাস খবর ডেস্ক: ভারতের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ানকে শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। নতুন অধিনায়ক শিখর ধাওয়ানের নেতৃত্বে ও কোচ রাহুল দ্রাবিড়ের অধীনে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে ও টি- ২০ সিরিজ খেলবে ভারত। দল নির্বাচনের আগে ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার নামও অধিনায়ক হওয়ার দৌড়ে ছিল। তবে অবশেষে ধাওয়ানকেই বেছে নেন নির্বাচকরা। একই সঙ্গে এই সফরের জন্য ভুবনেশ্বর কুমারকে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে।

তবে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে সিরিজ শুরুর আগে হার্দিক পাণ্ডিয়ার শৈশবের কোচ জিতেন্দ্র সিং বলেছেন যে, শ্রীলঙ্কা সফরে হার্দিককে অধিনায়কত্ব দেওয়া হয়নি দেখে তিনি হতাশ। কোচ জিতেন্দ্র সিংকে হার্দিককে অধিনায়কত্ব না দেওয়ার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেছেন “অবশ্যই। পাঁচ-সাত বছর খেলতে পারলে তিনি (হার্দিক) ভালো বিকল্প হতে পারতেন। তার নতুন ধারণা এবং প্রচুর শক্তি রয়েছে। তিনি অধিনায়কত্বের ক্ষেত্রে ভাল নিয়োগ হতে পারতেন, বিশেষত সাদা বলের ফর্ম্যাটের জন্য।”

আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট পদ্ধতিতে পরিবর্তন, ঘোষণা করল আইসিসি

আইপিএলের শেষ দুই মরসুমে একটি ওভারও বোলিং করেননি হার্দিক। ফলে বোলিং নিয়ে প্রশ্ন উঠছে। এমনকি ভারতের হয়ে খেলার সময়ও তিনি নিয়মিত বোলিং করেননি। হার্দিকের শৈশব কোচ বলেছেন, “আমি চাই হার্দিককে অলরাউন্ডার হিসাবে আরও বেশি পারফর্ম করতে হবে। তাঁর যদি ভাল বোলিং অ্যাকশন থাকে তবে অবশ্যই সেটা ভালো হবে। তিনি নিজের বোলিং নিয়ে খুব সিরিয়াস। যে কোনও পজিশনে ব্যাট করতে পারলে ব্যাটসম্যান হিসাবে পাণ্ডিয়াও বেশ ভাল।”