ক্রিকেটপ্রেমীদের অপেক্ষা বাড়ল, স্থগিত Asian Games 2022

0
38
Hangzhou Asian Games postponed after fresh Covid wave in China

স্পোর্টস ডেস্ক: ২০১৯ সালে চিনে করোনা ভাইরাসের সন্ধান, তারপর থেকেই গোটা বিশ্বে মহামারী। মানুষের সাধারণ জীবন থেকে শুরু করে সব কিছুই বিধ্বস্ত। বিশ্বের ক্রীড়াক্ষেত্রেও ব্যাপক প্রভাব পড়েছিল। আবারও চিনে করোনার হানায় স্থগিত হয়ে গেল ২০২২ সালের এশিয়ান গেমস (Asian Games 2022)। আগামী ১০ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর চীনের হ্যাংঝৌ, ঝেজিয়াং -এ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এশিয়ান গেমসের আসর। সাংহাইয়ে রেকর্ড সংখ্যক করোনার কেস ধরা পড়ছে। সেখানে প্রায় এক মাসের উপর সময় ধরে লকডাউন চলছে।

হ্যাংঝৌ থেকে সাংহাই রেলপথে খুবই কম দূরত্ব। আপাতত জনগণের করোনা টেস্ট করা হচ্ছে, ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। কিছুদিন আগে যদিও এশিয়ার অলিম্পিক কাউন্সিলের তরফে ঘোষণা করা হয়েছিল যে, সূচি মতোই এশিয়ান গেমস অনুষ্ঠিত হবে। ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের (IOA) সভাপতি নরিন্দর বাত্রা এই সপ্তাহের শুরুতে বলেছিলেন যে, তারা একটি তথ্য পেয়েছে যে নিশ্চিত এশিয়ান গেমস হচ্ছে।

 

আরও পড়ুন: মেনুতে থাকছে না মহারাজের প্রিয় বিরিয়ানি, এলাহি নৈশভোজে থাকছে গুজরাটি পদ

আয়োজকরা এই বছরের শুরুর দিকে বেজিং শীতকালীন অলিম্পিকের সময় একটি কঠোর বায়ো-বাবলের পরিকল্পনা তৈরি করেছিলেন। এশিয়ান গেমসের জন্য একটি পরীক্ষামূলক ইভেন্টের সময় গত সপ্তাহে এটির ‘সফলভাবে মহড়া’ দেওয়া হয়েছিল। এবারের এশিয়ান গেমসে (Asian Games 2022) মোট ৬১ টি ডিসিপ্লিন সহ ৪০ টি খেলা থাকবে। মূল আকর্ষণ ক্রিকেট। অলিম্পিক কাউন্সিল অফ এশিয়ার ছাড়পত্র পাওয়ার পরই যুক্ত হয়েছে ক্রিকেট। টি -২০ ফর্ম্যাটেই খেলা হবে ক্রিকেট। এই ফর্ম্যাটের অধিক জনপ্রিয়তার জন্য বেছে নেওয়া হয়েছে। দীর্ঘ ১১ বছর পর এশিয়ান গেমসে ফিরছে ক্রিকেট।