বিশ্বকাপে দর্শকদের জন্য ফ্রি চিকিৎসার ব্যবস্থা করছে কাতার স্বাস্থ্য মন্ত্রণালয় 

0
16

শান্তি রায়চৌধুরী: কাতার বিশ্বকাপ উপলক্ষে লাখ লাখ মানুষ আর কিছুদিনের মধ্যেই কাতারে এসে হাজির হবেন। খেলা উপভোগ করতে আসা দর্শকদের জন্য বিভিন্ন রকম সুযোগ সুবিধার বিষয় মাথায় রাখছে কাতার বিশ্বকাপ আয়োজক টিম। বিশ্বকাপে খেলা দেখতে আসা দর্শকরা যাতে ঠিকমতো স্বাস্থ্য পরিষেবা পায় সেদিকে লক্ষ্য দিয়েছে কাতার কর্তৃপক্ষ। আর তার জন্য চিকিৎসা সেবা ফ্রি দেওয়ার কথা ঘোষণা দিয়েছে কাতারের স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরও পড়ুন: বিকেলের ময়দানের খাস খবর (২২/৯/২০২২)

- Advertisement -

ঠিক হয়েছে টুর্নামেন্ট চলাকালে হামাদ মেডিকেল কর্পোরেশনের বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য পরিষেবা কেন্দ্রে দর্শকদেরকে জরুরী চিকিৎসা সেবা বিনামূল্যে দেয়া হবে। ফলে কোন বাড়তি খরচ ছাড়া প্রয়োজনীয় চিকিৎসা পাবেন আগত অতিথিরা।

তবে কাতারের প্রাইভেট স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোকে সেবা নেওয়ার জন্য দর্শকদের ভ্রমণ বীমা কভারেজ থাকতে হবে।

স্পোর্ট ফর হেলথ ওয়েবসাইটে মন্ত্রণালয় জানিয়েছে, স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলিতে বিনামূল্যে সেবা পেতে দর্শকরা অবশ্যই তাদের হায়া কাড দেখাতে হবে।

সামাদ মেডিকেল কর্পোরেশনের অধীনে থাকা যে যে হাসপাতালগুলো দর্শকদেরকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করবে সেগুলো হল:

১) শেখ আয়েশা বিনতে হামাদ হাতিহায় হাসপাতাল

২) আল ওয়াকারা হাসপাতাল।

৩) হামাদ জেনারেল হসপিটাল।

৪) হাজম মোবাইরেক জেনারেল হাসপাতাল।

কাতারে অন্যতম প্রধান চিকিৎসা সেবাদানকারী প্রতিষ্ঠান সামাদ মেডিকেল কর্পোরেশন এটি কাতারের জাতীয় অ্যাম্বুলেন্স সেবা পরিচালনা করে।

অ্যাম্বুলেন্স গুলো জীবন মৃত্যুর মাঝামাঝি থাকা রোগীকে এমার্জেন্সি সাপোর্ট দেওয়ার পাশাপাশি রোগীর অবস্থা অনুযায়ী রোগীকে উপযুক্ত হাসপাতালে নিয়ে যায়।

যেকোনো জরুরী পরিস্থিতিতে ৯৯৯ নম্বরে কল করে যে কেউ অ্যাম্বুলেন্স ডাকতে পারে। এম্বুলেন্সগুলো দিনে ২৪ ঘন্টা ও সপ্তাহে সাত দিন সেবা দিয়ে থাকে।