এটা ক্রিকেট নয় ব্যবসা, আইপিএল নিয়ে বলছেন প্রাক্তন পাক অধিনায়ক  

0
15
IPL 2023 will return to its old form next year, announced BCCI Chief Sourav Ganguly

স্পোর্টস ডেস্ক: ২০২৩ থেকে ২০২৭ সাল পর্যন্ত আইপিএলের মিডিয়া স্বত্ব ছিনিয়ে নিয়েছে ডিজনি স্টার। ৪৮ হাজার কোটি টাকারও বেশি লাভ হয়েছে বিসিসিআইয়ের। আইপিএল মিডিয়া সত্ত্ব নিয়ে আলোচনা হচ্ছে সর্বত্র। ই-নিলামে ডিজনি স্টার ২৩,৫৭৫ কোটি টাকা দিয়ে টিভি স্বত্ব ধরে রেখেছে। রিলায়েন্সের Viacom 18 ২০,৫০০ কোটি এবং ৩,২৫৮ কোটি টাকা দিয়ে প্যাকেজ সি -এর ডিজিটাল অধিকার কিনেছে৷

এই বিষয়ে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলছেন, আইপিএল ক্রিকেট নয়, ব্যবসা। ৪৮,৩৯০ কোটি টাকায় আইপিএল -এর মিডিয়া স্বত্ব বিক্রি হওয়ার বিষয়ে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ এক ইউটিউব চ্যানেলে বলেছেন, “এটি ক্রিকেট সম্পর্কিত নয়, ব্যবসার বিষয়। এটি একটি আদর্শ পরিস্থিতি নয়। যদি আমাদের অর্থ দিতে হয় তাই অনেক লোক অর্থ উপার্জন করে। এটি কোনও গুণমানের বিষয় নয়, সমস্ত ব্যবসার বিষয়ে।”

- Advertisement -

 

আরও পড়ুন: মহিলা ও পুরুষ দলের সমান বেতন, ঐতিহাসিক পদক্ষেপ ডাচদের

পাকিস্তানের প্রাক্তন এই উইকেটকিপার আরও বলেন, “ভারতীয়দের ফোন করে প্রশ্ন করুন তারা কত ঘণ্টা ম্যাচ দেখেছে (আইপিএল)। এটা ব্যবসা, আমি আর কিছু বলছি না। আপনি যে নামেই বলুন না কেন, পণ্যের দাম দিন ইত্যাদি, এটা ব্যবসা। এটা কতক্ষণ স্থায়ী হয় তা আমাদের দেখতে হবে।” আইপিএল বর্তমানে ১০ টি দলের টুর্নামেন্ট এবং আলোচনা চলছে যে ভবিষ্যতে এটি ৯৪ টি ম্যাচের একটি টুর্নামেন্ট হতে পারে।