FIFA World Cup: কাতারে বড় দুর্ঘটনা, গেম ভিলেজে ভয়াবহ অগ্নিকাণ্ড

0
155

স্পোর্টস ডেস্ক: গত ২০ নভেম্বর থেকে কাতারে শুরু হয়েছে ফুটবল বিশ্বকাপ। এই মুহূর্তে গ্রুপ রাউন্ডের ম্যাচগুলি চলছে। ম্যাচের চেয়েও বেশি কাতার বিশ্বকাপ আলোচনায় রয়েছে নানান ধরনের বিতর্কের কারণে। এবার আরও মুশকিলে পড়ল কাতার কর্তৃপক্ষ। বিশ্বকাপের জন্য তৈরি স্পোর্টস ভিলেজের (ফ্যান ভিলেজ) কাছে ভয়াবহ আগুন লাগল। ঘটনাটি ঘটেছে দেশের বৃহত্তম লুসাইল স্টেডিয়ামের কাছে। এই লুসাইল স্টেডিয়ামেই ম্যাচ রয়েছে আর্জেন্টিনা ও মেক্সিকোর।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে বেশ ভালোই আগুন লেগেছে। আগুন লাগার পর আকাশে কালো ধোঁয়ায় ভর্তি হয়ে গিয়েছে। এই বিষয়ে সেখানকার কর্মকর্তাদের দায়িত্ব নিয়েও প্রশ্ন উঠছে। যদিও তারা জানান, শহরের একটি নির্মীয়মান ভবনে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

- Advertisement -

আরও পড়ুন: বিশ্বকাপে পরিষ্কার-পরিচ্ছন্নতার দৃষ্টান্ত, জাপানের থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত

ধোঁয়া গেম ভিলেজের দিকে এলে সেখানে বিশৃঙ্খলার পরিবেশ তৈরি হয়। আতঙ্ক ছড়িয়ে পড়ে, সেখানে থাকা লোকেদের মধ্যে। তারা যে যার জায়গা থেকে উঠে ছুটে পালাতে শুরু করে। তবে পুলিশ বাহিনী সেই সব গেম ভিলেজের বুঝিয়ে বলেছে, আগুন এখন নিয়ন্ত্রণে, তেমন আতঙ্কিত হওয়ার কিছুই নেই। কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, লুসাইল শহরের একটি দ্বীপে স্থানীয় সময় দুপুরের পর আগুন লাগে। বিশ্বকাপের বেশ কয়েকটি ম্যাচ আয়োজন করছে লুসাইল। যে স্থানে আগুন লেগেছে, তা লুসাইল স্টেডিয়াম থেকে প্রায় ৩.৫ কিলোমিটার (২ মাইল) দূরে ছিল।