অগ্নিপথে বিক্ষোভকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত: Venkatesh Prasad

0
21
Ex-India cricketer Venkatesh Prasad on Agnipath protest: 'Violence absolutely not done'

স্পোর্টস ডেস্ক: ভারতের প্রাক্তন ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ সম্প্রতি ভারতের একাধিক রাজনৈতিক ইস্যুতে নিজের মন্তব্য প্রকাশ করেন। কয়েক দিন আগে বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার বিরুদ্ধে কুশপুত্তলিকা ফাঁসিতে ঝোলানোয় তীব্র প্রতিবাদ করেছিলেন। এবার তিনি কেন্দ্রের অগ্নিপথ স্কিমের বিরুদ্ধে বর্তমান বিক্ষোভের প্রতি তার অসন্তুষ্টি প্রকাশ করেছেন। প্রাক্তন পেসার বলেছেন যে, সহিংসতা একেবারেই করা উচিত না।

সোশ্যাল মিডিয়ায় এক টুইটার ব্যবহারকারী অগ্নিপথ স্কিমের বিরুদ্ধে চলতি প্রতিবাদ-বিক্ষোভ নিয়ে ভেঙ্কটেশের মতামত জানতে চান। সেই জবাব ভেঙ্কটেশ প্রসাদ টুইট করেন, “ট্রেন ও বাস পোড়ানো কোনও প্রতিবাদ করার উপায় নয়। যদি আপনার কোনও সমস্যা থাকে তবে শান্তিপূর্ণভাবে প্রদর্শন করুন। সহিংসতা একেবারেই করা উচিত নয় এবং এই ধরনের কাজে জড়িত প্রত্যেকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত।” এক সপ্তাহ আগে ভেঙ্কটেশ প্রসাদ কর্ণাটকের বেলগাভিতে এক মসজিদের বাইরে নূপুর শর্মার বিরোধী কর্মকাণ্ড দেখে মুখ খুলেছিলেন। ওই মসজিদের বাইরে নূপুরের কুশপুত্তলিকা ফাঁসিতে ঝোলানো হয়। যা দেখে তিনি বলেছিলেন, “২১ শতকে এসে এই ঘটনা বাড়াবাড়ি।”

- Advertisement -

আরও পড়ুন: ১৬ বছর পর হাফ সেঞ্চুরি, ধোনিকে টপকালেন Dinesh Karthik

“দুটি ভুল একটা সঠিক পথ দেখাতে পারে না, কিন্তু আমি এমন কোন দেশ জানি না যেখানে সংখ্যাগরিষ্ঠ জনগোষ্ঠী এতটা নিরাপদহীনতায় ভোগে। প্রত্যেককে সুরক্ষিত করা দরকার কিন্তু প্রোপাগান্ডা ছড়িয়ে দেওয়ার জন্য এই মগজ ধোলাই বন্ধ করা দরকার। সহনশীলতা একটি দ্বিমুখী রাস্তা”, ভেঙ্কটেশ প্রসাদ টুইট করেছেন। উল্লেখ্য, কয়েকদিন ধরেই কেন্দ্রের ‘অগ্নিপথ’ প্রকল্প নিয়ে উত্তাল গোটা দেশ। এই প্রকল্পের বিরুদ্ধে রাস্তায় নামতে শুরু করেছে যুব সমাজের একাংশ। বিহার, উত্তরপ্রদেশ, হরিয়ানা, মধ্যপ্রদেশ এবং রাজস্থানে টানা বিক্ষোভ শুরু হয়েছে এই প্রকল্পের বিরুদ্ধে।