টেনিসে জেতা অর্থ ইউক্রেনের সাহায্যে, দায়িত্ব নিলেন গর্ভবতী Elina Svitolina সহ আরও অনেকে

0
15

স্পোর্টস ডেস্ক: ইউক্রেনের মহিলা টেনিস খেলোয়াড় যিনি উইম্বলডনে খেলছেন। উইম্বলডনের পুরস্কারের অর্থ তার দেশ এবং সেখানকার ক্ষতিগ্রস্ত হওয়া পরিবারকে দান করবেন তিনি। ৪০ তম র‌্যাঙ্কের খেলোয়াড় এলিনা সভিতোলিনা (Elina Svitolina) গর্ভবতী হওয়ার পর দেশের খেয়াল রাখতে ভুলছেন না। দেশকে সাহায্য করার জন্য অর্থ সংগ্রহে উদ্যোগী তিনি। দ্বিতীয় রাউন্ডে উঠেছেন ২৯ তম বাছাই আনালিনা কালিনিনা। প্রথম রাউন্ডের জয়ের জন্য, কালিনিনা পাবেন ৭৫.৫০ লক্ষ টাকা। অন্যদিকে দ্বিতীয় রাউন্ডে জিতলে তিনি পাবেন ১.১৫ কোটি টাকা।

কালিনিনা বলেছেন যে, তিনি তার পুরস্কারের অর্থ দিয়ে পরিবারকে সহায়তা করবেন। সোমবার কিয়েভ শহরতলির ইরপিনে তার বাড়িতে বোমা হামলা চালায় রাশিয়া। যদিও তার বাবা-মা নিরাপদে রয়েছেন। প্রথম রাউন্ডে ব্রিটেনের জোডি বুরিজকে পরাজিত করা সুরেনকো বলেছেন, “আমাদের আপনার সাহায্য দরকার।” এলিনা সভিতোলিনা গর্ভবতী। তিনি ফরাসি টেনিস তারকা গেয়েল মনফিলসের সন্তানের মা হতে চলেছেন। তিনি গর্ভবতী হওয়ার কারণে হয়তো টেনিস টুর্নামেন্ট খেলছেন না, কিন্তু তিনি রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধরত ইউক্রেনকে সাহায্য করার জন্য তহবিল সংগ্রহ করছেন।

আরও পড়ুন: IND vs ENG : কেন অধিনায়কত্বে অনীহা বিরাটের

মার্চে মন্টেরি ওপেনে জয়ী পুরস্কারের অর্থ ইউক্রেনের সেনাবাহিনীকে দেওয়ার ঘোষণা আগেই দিয়েছিলেন সভিতোলিনা (Elina Svitolina)। এলিনার জন্ম ওডেসায়। তিনি ১৬ বছর বয়সে টেনিস খেলতে দেশের বাইরে রয়েছেন। কিন্তু দেশের প্রতি কর্তব্য ভোলেলনি। তিনি বলেছেন যে, তার শিকড়ের সঙ্গে লেগে থাকবেন। তিনি যুদ্ধবিধ্বস্ত দেশকে সাহায্য করার জন্য অর্থ সংগ্রহের প্রচার চালাচ্ছেন। তিনি ইউনাইটেড ২৪ নামে একটি সংস্থার সঙ্গে খেলোয়াড়দের সংযুক্ত করছেন। ইউক্রেনের সেরা ফুটবলার আন্দ্রে শেভচেঙ্কোর সঙ্গেও কথা বলেছেন। প্রেসিডেন্ট জেলেনস্কি জনগণকে ঐক্যবদ্ধ করার জন্য এলিনাকে দূত হিসেবে ঘোষণা করেছেন।