ইউক্রেনের হয়ে যুদ্ধক্ষেত্রে প্রবেশ করা টেনিস খেলোয়াড়কে সাহায্যের প্রস্তাব দিলেন Djokovic

0
17
Djokovic offered help to the tennis player who entered the battlefield for Ukraine, sent message to Sergiy Stakhovsky

স্পোর্টস ডেস্ক: রুশ-ইউক্রেন যুদ্ধের জেরে পরিস্থিতি এখনও উত্তপ্ত। শুরুর দিন থেকেই দাপট দেখিয়ে আসছে রাশিয়া। যে কারণে বারবার গোটা বিশ্বের কাছে সমালোচিত হয়ে আসছে তারা। ইউক্রেনের সমালোচনা করছে একাধিক তারকারা। এবার বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ (Novak Djokovic) সের্গেই স্টেখভস্কিকে সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন। সের্গেই স্টেখভস্কি রাশিয়ার হাত থেকে তার দেশকে রক্ষা করতে ইউক্রেনের সামরিক রিজার্ভে যোগ দিয়েছিলেন।

সারাদিনের সমস্ত খবরের আপডেট পেতে ডাউনলোড করুন খাস খবর অ্যান্ড্রয়েড অ্যাপ: https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor

সার্বিয়ার টেনিস খেলোয়াড় জকোভিচ স্টেখভস্কিকে হোয়াটসঅ্যাপ মেসেজে লিখেছেন, “আমি তোমার কথা ভাবছি। আশা করি শীঘ্রই সবকিছু শান্ত হয়ে যাবে। আমি তোমাকে কিভাবে সাহায্য করতে পারি দয়া করে জানাও। আমি যদি আর্থিক সহায়তার সঙ্গে অন্য কোন সাহায্য প্রদানের যোগ্য হই, তাহলে অবশ্যই আমাকে জানাও।” সের্গি স্টেখভস্কি সোশ্যাল মিডিয়ায় জকোভিচের (Novak Djokovic) পাঠানো এই মেসেজের একটি স্ক্রিনশট শেয়ার করেছেন।

আরও পড়ুন: IPL 2022: RCB অধিনায়ক নিয়ে শীঘ্রই আসতে চলেছে বড় ঘোষণা

বলা বাহুল্য যে, ইউক্রেনের টেনিস খেলোয়াড় সের্গি স্টেখভস্কি গত সপ্তাহে বলেছিলেন যে, তিনি রাশিয়ার আক্রমণের জবাব দিতে তার দেশের সামরিক রিজার্ভে যোগ দিয়েছেন। ৩৬ বছর বয়সী স্টেখভস্কি এক সময় বিশ্বের ৩১ তম র‌্যাঙ্কিং খেলোয়াড় ছিলেন। ২০১৩ সালে তিনি উইম্বলডনের সেন্টার কোর্টে রজার ফেডেরারকে পরাজিত করেন। চলতি বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন খেলার পর তিনি টেনিস থেকে অবসর ঘোষণা করেন। বর্তমানে তিনি কিয়েভে তার দেশ থেকে রুশ সেনাবাহিনীকে বিতাড়িত করার কাজে নিয়োজিত রয়েছেন।

আরও পড়ুন: ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে উন্মোচন ”Richards-Botham Trophy’ এর

আপাতত রাশিয়ার আক্রমণে ইউক্রেনের পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ হয়ে উঠেছে। জল, স্থল ও আকাশপথে ইউক্রেনে ক্রমাগত হামলা চালাচ্ছে রাশিয়া। ইউক্রেনের শহরে ঢুকে পড়েছে রুশ বাহিনী। হাজার হাজার মানুষ ইউক্রেনের প্রধান শহরগুলি ছাড়তে বাধ্য হয়েছে। আর শত শত বেসামরিক ও সৈন্য মারা গিয়েছে। রুশ সেনাবাহিনীর সঙ্গে লড়াই করতে এখানকার সরকারও সাধারণ নাগরিকদের হাতে বন্দুক তুলে দিয়েছে। ইউক্রেনের অনেক প্রাক্তন খেলোয়াড়ও রাশিয়ার বিরুদ্ধে এই অভিযানে যোগ দিয়েছেন। এর মধ্যে রয়েছেন দুইবারের অলিম্পিক স্বর্ণপদকজয়ী বক্সার ভ্যাসিলি লোমাচেঙ্কো এবং বিশ্ব হেভিওয়েট চ্যাম্পিয়ন ওলেক্সান্ডার ইউসিক।

বিস্তারিত খবর, লাইভ ভিডিও সহ সমস্ত রকম আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ: https://www.facebook.com/khaskhobor2020