‘ফিনিশার’ চাহার, ধোনির সান্নিধ্যে থেকেই কী মোক্ষলাভ

0
24

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে হোয়াইটওয়াশ প্রায় বাঁচিয়েই ফেলেছিলেন দীপক চাহার। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে হারল ভারত। তেম্বা বাভুমার নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছে। কেপটাউনে খেলা এই ম্যাচে শেষ ওভারে চার রানে জিতল দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার জয়ের পরও ভারতের দীপক চাহার নিজের লড়াইয়ে হৃদয় জিতে নিয়েছেন। চাহার এই ম্যাচে নিজের ব্যাটিং দিয়ে সবাইকে মুগ্ধ করেন।

লড়াকু হাফ সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারলেন না তিনি। শ্রেয়াস আইয়ার আউট হলে তখনও ৭৮ বলে ৯৩ রান দরকার ছিল ভারতের। সেখান থেকে হাল ধরেন চাহার। ৩৪ বলে ৫৪ রান করেন চাহার। ভারতকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন। অন্য প্রান্তে ব্যাটসম্যান হিসেবে ছিলেন সূর্যকুমার যাদব। তবে সূর্যকুমার এবং তারপর জয়ন্ত যাদব কিছুক্ষণ পরেই আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। দুই খেলোয়াড়ের আউট হওয়ার পর ভারতের জয়ের প্রায় সব আশা শেষ হয়ে যায়।

আরও পড়ুন: IND vs SA: জাতীয় সঙ্গীত চলাকালীন মুখে চুইংগাম, দেশকে অবমাননার দায়ে ট্রোলড বিরাট

চাহার আউট হওয়ার পর বুমরাহ-চাহালরা একটু চেষ্টা করলেও ম্যাচটি জিততে পারত ভারত। পেস বোলার দীপক চাহার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ওয়ানডেতে যে সুযোগ পেয়েছিলেন তা দারুণভাবে কাজে লাগালেন। তিনি তার অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে দলে উল্লেখযোগ্য অবদান রাখলেন। সেই সঙ্গে বোলিংয়ে দুই উইকেটও নেন তিনি। ব্যাটিংয়ে দক্ষতা বাড়ছে চাহারের, যা দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস দলে খেলে ও মাহির সান্নিধ্যে যেন চাহার ফিনিশার হয়ে উঠছেন।