নিজের দেশের খেলোয়াড়দেরই অপমান করছে দক্ষিণ আফ্রিকা, প্রতিবাদ জানালেন স্টেইন

0
57

খাস খবর ডেস্ক: আইপিএল ২০২১ এর ১৪ তম আসরের শেষ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে চেন্নাই সুপার কিংস চতুর্থ শিরোপা জিতেছে। এই জয়ের পর দক্ষিণ আফ্রিকা সহ অন্যান্য অনেক দেশ সিএসকে -কে অভিনন্দন জানিয়েছে। চেন্নাই দলে রয়েছেন একাধিক জাতীয় দলের তারকা। যারা এই ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (CSA) শুভেচ্ছা পোস্ট ঘিরে শুরু হয়েছে বিতর্ক। তারা তাদের নিজের দেশের শীর্ষ ব্যাটসম্যান ফাফ দু প্লেসিসের নাম পোস্টে অন্তর্ভুক্তই করেনি।

ফাইনাল ম্যাচে দুর্দান্ত ব্যাটিং প্রদর্শনের মাধ্যমে হাফ সেঞ্চুরি করেছিলেন ফাফ। শুধু এই বছরই নয় ফাফ দু প্লেসিস সিএসকে দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। CSA তাদের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডল থেকে সিএসকে এর জয়ের জন্য দলের পেস বোলার লুঙ্গি এনজিডিকে অভিনন্দন জানিয়েছে। কিন্তু দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফাফ এবং স্পিন বোলার ইমরান তাহির যিনি ফাইনাল ম্যাচে হাফ সেঞ্চুরি করেছেন। এই দুই খেলোয়াড়ই গত কয়েক মরশুম ধরে চেন্নাইয়ের হয়ে খেলছেন। কিন্তু টি -২০ বিশ্বকাপের জন্য তারা দক্ষিণ আফ্রিকার দলে জায়গা পায়নি।

আরও পড়ুন: IPL 2021: কেকেআরই জেতার যোগ্য, নাইটদের প্রশংসা করে বললেন ধোনি

CSA -র ইনস্টাগ্রাম পোস্টে ফাফ মন্তব্য করেছেন “তাই নাকি?” এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা পেসার ডেল স্টেইন। তিনি ঐ পোস্টের কমেন্টে লিখেছেন, “কারা এই অ্যাকাউন্টটি চালাচ্ছে। যতদূর আমি জানি ফাফ এখনও অবসর নেননি, ইমরানও নয়, দুজনেই CSA -র হয়ে খেলেন এবং তাদের নামও উল্লেখ করা হয়নি? অপমানজনক।” CSA তাদের পোস্টের কমেন্ট বক্স অফ করে দেয়। এরপরে স্টেইন এই বিষয়ে তার নিজের টুইটার অ্যাকাউন্টে একটি পোস্টও করেন।

আরও পড়ুন: Asia Cup 2023: দীর্ঘ ১৫ বছর পর চিরশত্রুর দেশে যেতে পারে টিম ইন্ডিয়া

তিনি লিখেছেন, “CSA এখন তাদের কমেন্ট বক্স ব্লক করেছে। আমি এখানে কিছু পরামর্শ দিতে চাই। সঠিক কাজটি করো পোস্টটি এবং জড়িত সকল খেলোয়াড়কে ডিলিট করো। নিজেদেরকে বিব্রতকর এবং উপহাস থেকে বাঁচাও।” আপাতত সিএসএ এই পোস্টটি ইনস্টাগ্রাম এবং টুইটার অ্যাকাউন্ট থেকে ডিলিট করে দিয়েছে। কিন্তু এখনও দু প্লেসিস এবং তাহির সম্পর্কে অন্য কোনও পোস্ট করেনি।