CWG 2022: টোকিওর ফেলে আসা কাজ সম্পূর্ণ করলেন Bajrang Punia

0
12

স্পোর্টস ডেস্ক: ভারতের তারকা কুস্তিগীর বজরং পুনিয়া (Bajrang Punia) শুক্রবার কমনওয়েলথ গেমসে সোনা জিতলেন। এবারের কমনওয়েলথ গেমসে দুর্দান্ত পারফর্ম করছে ভারতের ক্রীড়াবিদরা। এবার আরও এক পদক এল। পুরুষদের ফ্রিস্টাইল ৬৫ কেজি কুস্তির ইভেন্টের ফাইনালে কানাডার লাচলান ম্যাকনিলকে ৯-২ ব্যবধানে পরাজিত করে সোনা জিতলেন বজরং। টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদকজয়ী বজরং, ইংল্যান্ডের জর্জ রামের বিরুদ্ধে প্রযুক্তিগত শ্রেষ্ঠত্বের (১০-০ জয়ের পরই ফাইনালে উঠেছে।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বজরং (Bajrang Punia) মাত্র এক মিনিটে মরিশাসের জিন-গুলেন জোরিস বন্দৌকে ৬-০ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে পৌঁছেছিলেন। প্রথম রাউন্ডে নাউরুর লো বিংহামের বিপক্ষে ৪-০ ব্যবধানে সহজ জয় ছিনিয়ে নিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছাতে তার দুই মিনিটেরও কম সময় লেগেছিল। বজরং তার প্রতিপক্ষকে আঁকড়ে ধরতে এক মিনিট সময় নেন এবং তারপর হঠাৎ করেই বিঘামকে হাততালি দিয়ে আউট করেন। বিংহাম এই আকস্মিক পদক্ষেপ লক্ষ্য করেননি এবং ভারতীয় কুস্তিগীর সহজেই জিতে যান।

আরও পড়ুন: CWG 2022 : লজ্জাজনক, একে অপরের গলা টিপে ধরলেন দুই খেলোয়াড়

অন্যদিকে ভারতীয় মহিলা কুস্তিগীর অংশু মালিক শুক্রবার কমনওয়েলথ গেমসের ৫৭ কেজি ফ্রিস্টাইল ইভেন্টে রৌপ্য পদক জিতে কুস্তিতে পদকের উদ্ধোধন করলেন। ফাইনালে অংশু নাইজেরিয়ার ওদুনায়ো ফোলাসাদে এডুকোরয়ের কাছে ৩-৭ ব্যবধানে হেরে যায়। এর আগে প্রতিটি ম্যাচেই দুর্দান্ত পারফর্ম করেন অংশু। তিনি কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার আইরিন সিমিওনিডিস এবং সেমিফাইনালে শ্রীলঙ্কার নেথমি পোরোথোটেজের বিরুদ্ধে কারিগরি শ্রেষ্ঠত্ব (১০-০) জয় পেয়েছিলেন।