ম্যাককালামের পরিবর্ত কোচ পেয়ে গেল KKR

0
17
Chandrakant Pandit Replaces Brendon McCullum as KKR Head Coach

স্পোর্টস ডেস্ক: আইপিএল ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স (KKR) বৃহস্পতিবার আসন্ন আইপিএল মরশুমের জন্য নতুন কোচ বেছে নিল। ব্রেন্ডোন ম্যাককালাম ইংল্যান্ড টেস্ট দলের কোচ হওয়ায় আগেই দায়িত্ব ছেড়েছিলেন। কেকেআর চন্দ্রকান্ত পণ্ডিতকে তাদের নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ করল। চন্দ্রকান্ত পন্ডিতের বেশ কয়েকটি ঘরোয়া দলের সঙ্গে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে। সেক্ষেত্রে তিনি বেশ সফলও। মধ্যপ্রদেশ দলের কোচ ছিলেন যারা তাদের প্রথম রঞ্জি ট্রফি শিরোপা জিতল।

ম্যাককালাম আইপিএল ২০২২ এর পরে দল থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। একজন অভিজ্ঞ কোচ হওয়া সত্ত্বেও, চন্দ্রকান্ত এর আগে কোনও আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে কাজ করেননি। নতুন চ্যালেঞ্জ গ্রহণ করে তিনি বলেন, “এই দায়িত্ব দেওয়াটা একটা বড় সম্মানের ও সুযোগও বটে। আমি খেলোয়াড় এবং অন্যদের কাছ থেকে শুনেছি নাইট রাইডার্সের সঙ্গে পারিবারিক সংস্কৃতি গড়ে ওঠা ও সাফল্যের ঐতিহ্য সম্পর্কে। আমি সাপোর্ট স্টাফ এবং খেলোয়াড়দের গুণমান সম্পর্কে উত্তেজিত যারা সেট আপের অংশ হয়েছে এবং আমি সমস্ত নম্রতা এবং ইতিবাচক প্রত্যাশার সঙ্গে এই সুযোগের জন্য অপেক্ষা করছি।”

- Advertisement -

আরও পড়ুন: ফুটবল ভালোবাসি বলেই খেলা হবে স্লোগানটা দিয়েছিলাম: ইস্টবেঙ্গলের আর্কাইভ উদ্বোধন করে বললেন মমতা

কোচ হিসেবে চন্দ্রকান্ত মুম্বই (তিনবার), বিদর্ভ (দুইবার ব্যাক-টু-ব্যাক সিজনে) এবং মধ্যপ্রদেশকে (একবার) রঞ্জি ট্রফি শিরোপা জেতাতে সক্ষম। এদিকে ২০১৪ সাল থেকে কেকেআর এখনও আইপিএল ট্রফি জিততে পারেনি। ঘরোয়া পর্যায়ের এই কোচের থেকেই বড় প্রত্যাশা করছে ম্যানেজমেন্ট। কেকেআরের সিইও ভেঙ্কি মাইসোর চন্দ্রকান্ত পণ্ডিতকে কোচ হিসেবে নিযুক্ত করার বিষয়ে বলেছেন, “আমরা খুবই উত্তেজিত যে চান্দু আমাদের যাত্রার পরবর্তী ধাপে নেতৃত্ব দেওয়ার জন্য নাইট রাইডার্স পরিবারে যোগ দিচ্ছে। তিনি যা করেন তার প্রতি গভীর প্রতিশ্রুতি এবং ঘরোয়া ক্রিকেটে তার সাফল্যের ট্র্যাক রেকর্ড সবার সামনে। আমরা আমাদের অধিনায়ক শ্রেয়াস আইয়ারের সঙ্গে তার পার্টনারশিপের জন্য অপেক্ষা করছি, যা একটি উত্তেজনাপূর্ণ হবে বলে আশা করা হচ্ছে।”