BAN vs ZIM : আর কতদিন লাগবে বাংলাদেশের উন্নতি করতে

0
39
ban-vs-zim-zimbabwe-created-history-won-t20-series-for-the-first-time-against-bangladesh

স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচের টি -২০ সিরিজের শেষ ও নির্ধারক ম্যাচে বাংলাদেশকে ১০ রানে হারিয়েছে জিম্বাবোয়ে (BAN vs ZIM)। এই জয়ে জিম্বাবোয়ে টাইগার্সদের হারিয়ে সিরিজ জিতে নেয় ২-১ ব্যবধানে। এই জয়ে ইতিহাস সৃষ্টি করল জিম্বাবোয়ে। অন্যদিকে বাংলাদেশের কাছে এ যেন এক লজ্জার অধ্যায়। বাংলাদেশের বিপক্ষে প্রথম টি -২০ সিরিজ জিতল ক্রেইগ আরভিনের নেতৃত্বাধীন জিম্বাবোয়ে দল। এর আগে বাংলাদেশের বিপক্ষে টি -২০ সিরিজ জিততে পারেনি জিম্বাবোয়ে।

টসে জিতে প্রথমে ব্যাট করে জিম্বাবোয়ে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৬ রান করে। জবাবে বাংলাদেশ দল ৮ উইকেটে মাত্র ১৪৬ রান তুলতে পেরেছিল। শেষ ওভারে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল ১৮ রান, কিন্তু দল তাতে ব্যর্থ। ১৫৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশ দলের শুরুটাই অত্যন্ত খারাপ ছিল। মাত্র ৩৪ রানে তিন উইকেট হারিয়ে ফেলে। লিটন দাস ৬ বলে ১৩ রান, পারভেজ ৬ বলে ২ রান ও উইকেটকিপার আনামুল হক ১৩ বলে ১৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন। মাহমুদউল্লাহ ইনিংস সামলানোর চেষ্টা করলেও তিনিও ২৭ বলে ২৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

- Advertisement -

আরও পড়ুন: সব থেকে অপমানিত হওয়া ফুটবলারের তালিকায় শীর্ষস্থানে Cristiano Ronaldo

২৭ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন আফিফ হোসেন। ১৭ বলে ২২ রান করেন মেহেন্দি হাসান। জিম্বাবোয়ের হয়ে ভিক্টর নিউচি তিনটি এবং ব্র্যাড ইভান্স দুটি উইকেট নেন। বাংলাদেশের (BAN vs ZIM) এই হারের পর ক্রিকেট বিশ্বজুড়ে চলছে জোর সমালোচনা। আর কতদিন লাগবে বাংলাদেশের উন্নতি করতে? এই হারের জেরে হতাশ বাংলাদেশের সমর্থকরাও। শুক্রবার থেকে শুরু হবে দুই দলের ওয়ানডে সিরিজ। বাংলাদেশ সেই সিরিজ বাঁচাতে পারে কিনা এখন সেটাই দেখার।

ফলো করুন আমাদের স্পোর্টস পেজ: https://www.facebook.com/%E0%A6%96%E0%A6%BE%E0%A6%B8-%E0%A6%AE%E0%A7%9F%E0%A6%A6%E0%A6%BE%E0%A6%A8-105031852273422/