এটিকে মোহনবাগানের সরে দাঁড়ানোয় বড়সড় ক্ষতি ভোগ করল আইএফএ

0
17
atk-mohun-bagan-did-this-big-loss-to-ifa

সব্যসাচী ঘোষ : সাম্প্রতিক সময়ে আইএফএর উপর দিয়ে একাধিক ঝড়ঝাপটা গিয়েছে। বেটিং সংস্থাকে স্পনসর হিসেবে নির্বাচিত করার পাশাপাশি একাধিক বিতর্ক গিয়েছে বাংলার ফুটবল নিয়ামক সংস্থার উপর দিয়ে।

 

- Advertisement -

তবে আইএফএকে মস্ত বড় বিপদে ফেলল খোদ কলকাতার এক প্রধান এটিকে মোহনবাগান। নানান টালবাহানা দেখানোর পর থেকে শেষ অবধি, কলকাতা লিগের সুপার সিক্স পর্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে এটিকে মোহনবাগান। আর এর জেরে বড়সড় ক্ষতি হয়ে গেল আইএফএর।

আরও পড়ুন: সত্যিই কি জর্ডানকে ছেড়ে দিচ্ছে ইস্টবেঙ্গল জেনে নিন সত্যিটা

কয়েক দিন আগে, সাংবাদিক বৈঠকে সুপার সিক্সের টাইটেল স্পনসর হিসেবে সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটিকে আনে আইএফএ। গত মরশুমের কলকাতা লিগের পুরো সময় জুড়ে এসএনইউ স্পনসর হিসেবে থাকলেও চলতি কলকাতা লিগে তারা সরে দাঁড়িয়েছিল, কিন্তু কলকাতার তিন প্রধানের খেলার আশায় আবারও স্পনসর হিসেবে চলে আসে সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটি।

 

কিন্তু এটিকে মোহনবাগানের মত বড় দলের সরে দাঁড়ানোটা ভালো চোখে দেখেনি এই সংস্থা। ভিউয়ারশিপ সহ আর্থিক লাভ অনেকটাই কমে যাবে, এই আশঙ্কা এসেছিল স্পনসরের কাছে। তবে শুধু এটিই নয়, আইএফএর শীর্ষস্তরে জোর অন্তর্দ্বন্দ্বও সামনে আসায় সরে দাঁড়ায় সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটি।