একমাত্র এই উপায়েই ডুরান্ড কাপের নকআউট পর্বে যেতে পারবে এটিকে মোহনবাগান

0
21
this atk mohun bagan defender is on rehab

সব্যসাচী ঘোষ : চলতি ডুরান্ড কাপের শুরুটা হার দিয়ে করলেও ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিয়েছে এটিকে মোহনবাগান। মুম্বইয়ের বিরুদ্ধে ড্র এবং ইস্টবেঙ্গল ও নেভির বিরুদ্ধে জয়ের ফলে এটিকে মোহনবাগান এখন নকআউট পর্বে যাওয়ার আশায় রয়েছে।

তবে সেই আশা খুবই ক্ষীণ। কারণ এটিকে মোহনবাগানের পরের রাউন্ডে যাওয়ার জন্য এখন নির্ভরশীল থাকতে হবে ইন্ডিয়ান নেভির উপর। কিভাবে? চলুন দেখে নিই।

- Advertisement -

আরও পড়ুন : এশিয়া কাপে প্রথম ম্যাচের হারের বদলা নিতে কী পরিকল্পনা নিয়েছে পাকিস্তান 

আগামী ৫ সেপ্টেম্বর, অর্থাৎ সোমবার কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি হবে রাজস্থান ইউনাইটেড ও ইন্ডিয়ান নেভি। এবং সেই ম্যাচে যদি রাজস্থানকে হারাতে পারে বা রুখে দিতে পারে নেভি, তাহলে পয়েন্টের জেরে পরের রাউন্ডে উঠে যাবে এটিকে মোহনবাগান। এই মুহুর্তে এটিকে মোহনবাগানের সাত পয়েন্ট, যেখানে রাজস্থানের রয়েছে বর্তমানে চার পয়েন্ট।

আরও পড়ুন : ডুরান্ডের মাঝেই এই চমকপ্রদ খেলোয়াড়কে এনে বাকিদের ঘাম ছুটিয়ে দিতে চলেছে মহামেডান

তবে রাজস্থান যদি হারিয়ে দেয় ইন্ডিয়ান নেভিকে, তাহলে এটিকে মোহনবাগান ছিটকে যাবে ডুরান্ড কাপ থেকে। রাজস্থান জিতলে এটিকে মোহনবাগানের সাথে সমান পয়েন্ট, অর্থাৎ সাত পয়েন্টে আসবে রাজস্থান। সেক্ষেত্রে কিভাবে এটিকে মোহনবাগান ছিটকে যাবে?

ডুরান্ড কাপের নিয়ম অনুযায়ী, গ্রুপ পর্বে যদি কোনও দুই দলের পয়েন্ট সমান থাকে, সেক্ষেত্রে হেড টু হেড বিচার করা হয়। আর এক্ষেত্রে এটিকে মোহনবাগানের থেকে এগিয়ে রয়েছে রাজস্থান ইউনাইটেড। গ্রুপের প্রথম ম্যাচে রাজস্থানের কাছে ২-৩ ফলে হারে এটিকে মোহনবাগান। ফলে গোল পার্থক্য রাজস্থানের থেকে বেশি থাকলেও হেড টু হেডের বিচারে ছিটকে যেতে হবে এটিকে মোহনবাগানকে।

ফলে সবুজ-মেরুণ সমর্থকদের প্রার্থনা করতে হবে, গ্রুপে একটি ড্র ও দুই ম্যাচে পরাজিত হওয়া ইন্ডিয়ান নেভি যেন রাজস্থানকে হারাতে বা ড্র করতে পারে রাজস্থানকে।