তিন মাসের জন্য ব্যান এশিয়ান গেমসে সোনাজয়ী অ্যাথলিট

0
16
Asian Games relay gold medallist Poovamma suspended for three months

স্পোর্টস ডেস্ক: ভারতের সিনিয়র রিলে রেসার তথা এশিয়ান গেমসে স্বর্ণপদকজয়ী এমআর পুভাম্মা গত বছর ডোপ পরীক্ষায় ব্যর্থ হয়েছিলেন। সেই কারণে জাতীয় ডোপিং বিরোধী সংস্থা তিন মাসের জন্য ব্যান করেছে। গত বছরের ফেব্রুয়ারিতে পাতিয়ালায় ইন্ডিয়ান গ্র্যান্ড প্রিক্সের সময় পুভাম্মার (MR Poovamma) ডোপ নমুনা সংগ্রহ করা হয়েছিল। তাকে নিষিদ্ধ মিথাইলহেক্সানিয়াম সেবনের দায়ে দোষী সাব্যস্ত করা হয়।

ভারতের অ্যাথলেটিক্স ফেডারেশনের সভাপতি আদিল সুমারিওয়ালা বিষয়টি নিশ্চিত করেছেন। বিশ্ব র‌্যাঙ্কিং কোটার ভিত্তিতে আগামী ১৫ জুলাই থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের ইউজিনে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্ব চ্যাম্পিয়নশিপে পুভাম্মার খেলার কথা ছিল। ব্যান হওয়ার কারণে আর খেলা হবে না তাঁর। পুভাম্মা ২০১৮ সালে এশিয়ান গেমসে মিক্সড রিলে এবং মহিলাদের ৪*৪০০ মিটার রিলেতে স্বর্ণপদক জিতেছে।

- Advertisement -

আরও পড়ুন: #HinduLivesMatter : উদয়পুরের ঘটনায় Babita Phogat -র টুইট ভাইরাল

পুভাম্মার (MR Poovamma) বয়স ৩২ এবং তিনি ২০০৮ সালে কমনওয়েলথ যুব গেমসে রৌপ্য পদক জেতার পরে লাইমলাইটে এসেছিলেন। টোকিও অলিম্পিকের কয়েক সপ্তাহ আগে পুভাম্মা সমস্যায় ছিলেন. তার প্রথম লক্ষণটি দেখা দিয়েছিল যখন তিনি পাতিয়ালায় রিলে ট্রায়াল এড়িয়ে যান। গত বছরের জুলাইয়ে হঠাৎ জাতীয় শিবির ছেড়ে চলে যান। তিনি এই বছরের মার্চ মাসে তিরুবনন্তপুরমে ইন্ডিয়ান গ্র্যান্ড প্রিক্সে ৫২.৪৪ সেকেন্ডে রেস শেষ করেছিলেন। এপ্রিলে মালাপ্পুরমে ফেডারেশন কাপেও অংশ নিয়েছিলেন।