ময়দানের সকালের খাস খবর (২৭ জুন, ২০২২)

0
23

রোনাল্ডোর দ্বারস্থ চেলসির মালিক

ক্রিস্টিয়ানো রোনাল্ডো ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে পারেন, এই গুঞ্জন তো নতুন কিছু না। এরিক টেন হ্যাগ ম্যানইউর দায়িত্ব নেওয়ার পর বেশ কয়েকদিন ধরেই ইউরোপের প্রথম সারির গণমাধ্যমে এ খবর ঘুরে বেড়াচ্ছে। সেটা শুনেই হয়ত চেলসির নতুন মালিক টড বোয়েলি দেখা করতে গেলেন রোনাল্ডোর এজেন্ট জর্জ মেন্ডেসের সঙ্গে। খবর অ্যাথলেটিকের।

আরও পড়ুন: ক্যাপ্টেন হো তো অ্যাইসা, বৃষ্টির হাত থেকে বাঁচাতে নিজেই পিচ ঢাকছেন পৃথ্বী

প্রস্তুতি ম্যাচে রান পেয়ে আর তর সইছে না কোহলির

আর তর সইছে না বিরাট কোহলির। বার্মিংহামে নামতে মুখিয়ে রয়েছেন তিনি। লিসেস্টারশায়ারের বিরুদ্ধে ভারতের প্রস্তুতি ম্যাচ এখনও শেষ হয়নি। তার মধ্যেই টুইট করেছেন কোহলি। লিখেছেন, “ধন্যবাদ লিসেস্টার। বার্মিংহামের অপেক্ষায়।’

২০১৯ সালের অক্টোবর মাসের পর থেকে শতরান নেই কোহলির ব্যাটে। কয়েকটি অর্ধশতরান করলেও তিন অঙ্কের রানে পৌঁছতে পারেননি। ইংল্যান্ডের বিরুদ্ধে বার্মিংহামে রানের খরা কাটাতে চাইছেন কোহলি। মাঠে নামতে আর তর সইছে না তাঁর।

কলকাতা ডার্বি, ইস্ট-মোহন মুখোমুখি মেদিনীপুরে

মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল। কলকাতা ডার্বি দেখল মেদিনীপুর। রবিবার এই দুই দলে খেলা বেশ কিছু ফুটবলারকে নিয়ে তৈরি করা দু’টি দলের খেলা হয় অরবিন্দ স্টেডিয়ামে। মেদিনীপুর সদর মহকুমা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় প্রয়াত তরুণ ফুটবলার রাম ট্যান্ডনের স্মৃতিতে এই ম্যাচ আয়োজন করা হয়েছিল। খেলার ফল ১-১।

­বাবর এই মুহূর্তে বিশ্বের সেরা খেলোয়াড়

বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। অনেকে এখন কোহলির থেকে তাঁকে এগিয়ে রাখছেন। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সমাল তালে এগিয়ে চলেছেন এই ব্যাটার। রয়েছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে। টেস্টেও আছেন সেরা চারে।

রেকর্ড ভাঙা-গড়ার উৎসবে মেতে থাকা পাকিস্তান অধিনায়কের প্রশংসা ক্রিকেট মহলে হরহামেশাই শোনা যায়। এবার বাবর আজমের প্রশংসায় ভাসিয়েছেন নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার সাইমন ডুল। তার মতে, এই মুহূর্তে বিশ্বের সেরা টপ অর্ডার ব্যাটার বাবর।

ইস্টবেঙ্গলের সঙ্গে ইমামি গ্রুপের কথা জুলাইয়ের আগে নয়

ইস্টবেঙ্গল এবং ইমামি গ্রুপের মধ্যে চুক্তি এই মাসের মধ্যে না হওয়ার সম্ভাবনাই বেশি। এমনটাই জানা গিয়েছে ইস্টবেঙ্গল সূত্রে। রবিবার ইস্টবেঙ্গলের তরফে জানানো হয়েছে আগামী মাসে তাদের সঙ্গে ইমামি গ্রুপের চুক্তির বিষয়ে কথা হতে পারে। ইস্টবেঙ্গলের তরফে এও জানানো হয়েছে, ইমামি গ্রুপ যে চুক্তি পত্রটি তাদের পাঠিয়েছিল, সেটি আইনজীবীদের কাছে দেওয়া হয়েছিল। তারা সেটি তৈরি করে দিয়েছেন। ইমামি গ্রুপের কাছে তা পাঠিয়েও দিয়েছে ইস্টবেঙ্গল। ১ জুলাই ইমামি গ্রুপের একটি অনুষ্ঠান রয়েছে। ইস্টবেঙ্গল মনে করছে সেই অনুষ্ঠানের পরে চুক্তির বিষয়ে নিয়ে বসবে ইমামি গ্রুপ।

রঞ্জি জিতে ২৩ বছর পুরনো কষ্ট ভুললেন কোচ

২৩ বছর আগে হারার লজ্জায় মুখ ঢেকেছিলেন চন্দ্রকান্ত পণ্ডিত। ১৯৯৯ সালে সেবার মধ্যপ্রদেশের অধিনায়ক হিসেবে শিরোপা জিততে ব্যর্থ হন চন্দ্রকান্ত। এবার সেই দুঃখ ভুলে মাথা উঁচু করে মাঠ চক্কর দিলেন শিষ্যদের কাঁধে। রঞ্জি ট্রফিতে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছে তাঁর দল মধ্যপ্রদেশ।

শিরোপা নিশ্চিত করার পর মাঠে নতুন চ্যাম্পিয়নরা উচ্ছ্বাসে ভাসলেন। গুরু চন্দ্রকান্ত জয়ের মুহূর্তে সৃষ্টিকর্তাকে স্মরণ করে দর্শকদের করজোড়ে প্রমাণ করলেন। চোখে আনন্দাশ্রু নিয়ে মাঠে প্রবেশ করে খেলোয়াড়দের এক সারিতে দাঁড় করালেন। এরপর সকলে মিলে তিন বার মাথা নিচু করে অভিবাদন জানালেন দর্শকদের।

৪০৮ রানে অলআউট ওয়েস্ট ইন্ডিজ

কাইল মায়ার্সের অনবদ্য ১৪৬ রানের ওপর ভর করে ৪০৮ রান তুলল ওয়েস্ট ইন্ডিজ। দুর্দান্ত বোলিং করেছেন পেসার খালেদ আহমেদ। ৫ উইকেট নিয়েছেন তিনি।

৩৫ বছর পর যে ঘটনার সামনে ভারত

ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম টেস্ট শুরুর আগেই ভারতীয় শিবিরে দুঃসংবাদ। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন দলের অধিনায়ক রোহিত শর্মা। এই মুহূর্তে তিনি আছেন কোয়ারেন্টাইনে। আগামী ১লা জুলাই থেকে শুরু হতে চলা টেস্টে তিনি খেলতে পারবেন কি না, তা এখনও নিশ্চিত নয়।

যদি শেষ পর্যন্ত রোহিতকে ছাড়াই ভারতকে নামতে হয়, সেক্ষেত্রে অধিনায়কত্ব করবেন যশপ্রীত বুমরাহ। সেক্ষেত্রে নতুন একটি ঘটনার সাক্ষী হতে চলেছে টিম ইন্ডিয়া। ৩৫ বছর পর ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন কোনও ফাস্ট বোলার। ­ফাস্ট বোলার হিসাবে শেষবার ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিয়েছিলেন কপিল দেব। তাঁর অধীনে সীমিত ওভারের ক্রিকেটে বিশ্বকাপ জিতেছিল ভারত। তারপর থেকে ৩৫ বছরে কোনও ফাস্ট বোলারকে নেতৃত্ব দিতে দেখা যায়নি

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

ছেলে ও শ্যালিকার সঙ্গে উদ্দাম নাচে মাতলেন রোনাল্ডো

ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো আপাতত ছুটির মেজাজে আছেন। ফুটবল থেকে সাময়িক বিরতি নিয়ে স্পেনে পরিবারের সঙ্গে ছুটি কাটাচ্ছেন তিনি। আর অবসরেই সিআর সেভেন মজলেন নাচে। এরই মধ্যে ভাইরাল হয়ে গেছে সেই ভিডিও। সম্প্রতি সামাজিক যোহাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানেই দেখা যায় বড় ছেলে ক্রিস্টিয়ানো জুনিয়র ও শ্যালিকা অ্যালিসিয়া এভেইরোর সঙ্গে চুটিয়ে টিকটক করছেন তিনি।