ময়দানের সকালের খাস খবর (২৮ জুন, ২০২২)

খেলার দুনিয়ার হাতে গরম সব খবর দিচ্ছেন শান্তি রায়চৌধুরী।

0
26
Football World Cup Tour as well as Travel qatar

কাতার বিশ্বকাপ: যেখানে সেখানে মদ্যপানে ৬ মাসের জেল

মদ্যপানকারীদের জন্য দুঃসংবাদ। কাতার বিশ্বকাপ দেখতে আসা দর্শকরা নির্দিষ্ট অঞ্চলের বাইরে অ্যালকোহল জাতীয় কিছু পান করলে জেল হতে পারে ছয় মাসের। বিষয়টি নিশ্চিত করেছে আয়োজক কর্তৃপক্ষ। এদিকে, বিশ্বকাপের নিরাপত্তার স্বার্থে কাজ করবে ন্যাটো। এ নিয়ে কাতারের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক চলছে বলে জানিয়েছে ফিফা।

- Advertisement -

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

পিএসজি ছাড়ছেন নেইমার

ক্লাব সভাপতি নাসের আল খেলাইফির কথায় অসন্তুষ্ট ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমার নিজেই চান পিএসজি ছাড়তে। খবর ফরাসি গণমাধ্যম আরএমসি স্পোর্টের। এর আগে নেইমারের সাবেক প্রতিনিধি ওয়েগনার রিবেইরো গোল ডট কমকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগ না জিতিয়ে ক্লাব ছাড়বেন না ব্রাজিলিয়ান তারকা। তবে নেইমার সে স্বপ্নের জলাঞ্জলি দিয়ে এবার সম্পর্ক ছিন্ন করতে চাইছেন প্যারিসের সঙ্গে। কারণ আর কিছুই নয়, ক্লাব সভাপতি নাসের আল খেলাইফির মন্তব্য তাঁকে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে বলে জানাচ্ছে, আরএমসি স্পোর্ট।

শেষ ম্যাচে হার হরমনপ্রীতদের

আগেই প্রথম ২ ম্যাচ জিতে গিয়েছিল ভারতীয় মহিলা ক্রিকেট দল। তিন ম্যাচে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ তাই নিয়মরক্ষার হয়ে গিয়েছিল। আর সেই নিয়মরক্ষার ম্যাচেই ৭ উইকেটে জয় পেল শ্রীলঙ্কা শিবির। যদিও সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল হরমনপ্রীত কউরের দল। এর আগে ১২টি টি-টোয়েন্টি ম্যাচে ভারতের বিরুদ্ধে হারতে হয়েছিল শ্রীলঙ্কা মহিলা ক্রিকেট দলকে। অবশেষে জয় পেল লঙ্কা বাহিনী।

প্রস্তুতি ম্যাচ শেষে কেমন হতে পারে বার্মিংহাম টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ

ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টের আগে প্রস্তুতি সেরে নিয়েছে ভারতীয় দল। প্রত্যেকেই ইংল্যান্ডের আবহাওয়ায় নিজেদের একবার ঝালিয়ে নিয়ে আগামী ১ তারিখ মাঠে নামতে চলেছে। রোহিত শর্মা যেখানে করোনা আক্রান্ত হওয়ার জন্য কিছুটা চিন্তা বাড়িয়েছে টিম ম্যানেজমেন্টের, সেখানে বিরাট কোহলির ফর্ম আশার আলো দেখাচ্ছে ভারতকে। প্রস্তুতি ম্যাচে অর্ধশতরানের ইনিংস খেলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। প্রস্তুতি ম্যাচে পারফরম্যান্সের বিচারে কেমন হতে পারে বার্মিংহাম টেস্টে ভারতের প্রথম একাদশ

রোহিত শর্মা/কে এস ভরত, শুভমন গিল, বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, রবীন্দ্র জাডেজা, শার্দুল ঠাকুর, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা।

কাতার বিশ্বকাপে প্রধান চিকিৎসকের দায়িত্বে বাংলাদেশের আয়েশা

কাতার ফুটবল বিশ্বকাপের ৯৭৪ স্টেডিয়ামে খেলা চলাকালীন মাঠের প্রধান চিকিৎসক হিসেবে কর্মরত থাকবেন বাংলাদেশি নারী চিকিৎসক চট্টগ্রামের মেয়ে আয়েশা পারভিন। ৯৭৪ স্টেডিয়ামে ২০২১ সালের শেষ দিকে অনুষ্ঠিত আরব কাপের দায়িত্বে ছিলেন বাংলাদেশি এই চিকিৎসক। তার সাফল্যে খুশি পরিবার, আত্মীয়-স্বজনসহ বাংলাদেশি কমিউনিটি।

উইম্বলডন: এবার রেকর্ড পরিমাণ পুরস্কার মূল্য ঘোষণা করেছে অল ইংল্যান্ড ক্লাব

টেনিস খেলোয়াড়দের অনেকেই এ বারের উইম্বলডন নিয়ে আগ্রহ হারিয়েছেন, পয়েন্ট না থাকাই কারণ। রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচ, ইগা শিয়নটেকদের আকর্ষণ করতে রেকর্ড পরিমাণ মোট পুরস্কার মূল্য ঘোষণা করেছে অল ইংল্যান্ড ক্লাব। এ বার মোট পুরস্কার মূল্য রাখা হয়েছে প্রায় ৩১৩ কোটি ৯৬ লক্ষ ৯৪ হাজার টাকা।

হোয়াইটওয়াশড্ নিউজিল্যান্ড

প্রাক্তন কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম ইংল্যান্ডের টেস্ট কোচ হিসেবে ইংল্যান্ডের দায়িত্ব নিয়ে প্রথম সিরিজেই নিজের দেশ নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করলেন।

আরও একবার টেস্টকে টি-টোয়েন্টি বানালেন জনি বেয়ারস্টো। টেস্টের ম্যাড়ম্যাড়ে ক্রিকেটকে ভুলিয়ে দেওয়া ইংরেজ এই ব্যাটার এবার দলের জয়ে খেলেছেন ৪৪ বলে ৭১ রানের ঝোড়ো ইনিংস। লিডসে সিরিজের তৃতীয় টেস্টে বৃষ্টিবাধা পেরিয়ে ৭ উইকেটে জিতেছে ইংল্যান্ড। আগের দুই টেস্টে ৫ উইকেটে জয় পেয়েছিল স্বাগতিকরা। ফলে তিন টেস্টের সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশড্ হল নিউজিল্যান্ড।

অবসর নিচ্ছেন মর্গ্যান, নতুন অধিনায়ক হবেন বাটলার

একে তো ফর্ম নেই, তার ওপর ফিটনেসেও ঘাটতি। সবমিলিয়ে জাতীয় দলে জায়গা ধরে রাখাই মুশকিল হয়ে পড়েছে ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেটের অধিনায়ক ইয়ন মর্গ্যানের। তাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন এ বাঁহাতি মিডলঅর্ডার ব্যাটার।

চলতি সপ্তাহেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেবেন মর্গ্যান— এমনটাই জানাচ্ছে ইংল্যান্ডের জনপ্রিয় সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান। নতুন অধিনায়ক হিসেবে উইকেটরক্ষক ব্যাটার জস বাটলার কিংবা মঈন আলির অধিক সম্ভাবনার কথা লিখেছে তারা।

আরও পড়ুন: আজ টিভিতে যা দেখবেন (২৮ জুন, ২০২২)

অনুমতি ছাড়া বিশ্বকাপের লোগো ব্যবহার করলেই বিপদ

সাধারন জনগনকে সতর্ক করে দিয়ে কাতার বলেছে, অনুমতি ছাড়া ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ এর লোগো ব্যবহার করা যাবে না। কয়েক ডজন নম্বর প্লেট কয়েকশ’ হাজার ডলারে নিলাম করার পর এই সতর্কতা জারি করে কর্তৃপক্ষ।

এক টুইট বার্তায় আইন অমান্যকারীদেরকে আইনের আওতায় আনা হবে জানিয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রক জানায়, ‘গাড়ির নম্বর প্লেটে বিশ্বকাপের লোগো কপি করে প্রতিস্থাপন করা নিষেধ। বিশ্বকাপের লোগো সম্বলিত প্লেটগুলো ফিফার সঙ্গে সমন্বয় করে নির্দিষ্ট শর্তে জারি করা হয়েছে। সেই সঙ্গে শুধুমাত্র নিলামে বিশেষ নম্বর প্লেট দেওয়া হয়েছে।’

টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব হারাতে পারেন রোহিত

প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সহবাগ বলেছেন, ভারতীয় টিম ম্যানেজমেন্টের উচিত রোহিত শর্মার ওয়ার্কলোড আরও ভালোভাবে দেখভাল করা। যেহেতু রোহিত ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক, সেহেতু হিটম্যানের ব্যাপারে দলের আরও একটু সতর্ক হওয়া উচিত বলেই মত তাঁর।
সহবাগ মনে করছেন, আগামীর কথা মাথায় রেখে টি-২০-র ক্যাপ্টেনসি থেকে রোহিতকে হয়তো অব্যহতি দেওয়া হতে পারে। টেস্ট এবং ওয়ানডে ফরম্যাটে রোহিত দায়িত্বে থাকবেন।