কলকাতা ডার্বি নিয়ে প্রোমো বিজ্ঞাপনে ফের এটিকে মোহনবাগানকে নিয়ে উঠল বিতর্ক

0
44
again-atk-mohun-bagan-in-controversy-on-kolkata-derby-promo-ad

সব্যসাচী ঘোষ : আসন্ন আইএসএলে সকলের নজর থাকবে কলকাতা ডার্বির দুই পর্বের ম্যাচকে ঘিরে। এটিকে মোহনবাগান ও ইস্টবেঙ্গলের মহারণ সব থেকে বেশি টিআরপি কাড়বে, তা খুবই স্বাভাবিক বিষয়। আর সেই কারণে আলাদা করে কলকাতা ডার্বিকে ঘিরে প্রোমো শ্যুট করে থাকে আইএসএল।

তবে এই ধরণের প্রোমো শ্যুটে বারবার বিতর্কের মুখে পড়তে হয় এটিকে মোহনবাগানকে। প্রথম বছর, যখন এটিকে মোহনবাগান আইএসএল খেলতে নামে, তখন এটিকে ও মোহনবাগানের সংযুক্তিকরণ বোঝাতে গিয়ে ওয়াশিং মেশিনে দুই দলের জার্সি ঢুকিয়ে নতুন জার্সি বের করে আনা হয়। যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল এবং পরে সেই বিজ্ঞাপন বন্ধ করে দিতে হয়েছিল।

- Advertisement -

এবার আসন্ন আইএসএলের কলকাতা ডার্বির প্রোমো বিজ্ঞাপনেও আরও এক বিতর্ক উঠে এল এটিকে মোহনবাগানকে নিয়ে। বিজ্ঞাপনে দেখা গিয়েছে, সবুজ-মেরুণ সমর্থকরা বাঘের একটি কাটআউট নিয়ে পদযাত্রা করছে। আর এই নিয়ে হচ্ছে বিতর্ক। কেন? কারণ এটিকের লোগোতে বিরাজমান ছিল বাঘের ছবি। আর সেই কারণে পুনরায় এটিকের স্মৃতি উসকে দেওয়া হয়েছে বিজ্ঞাপনে, এমনই বিতর্ক সামনে আসছে।

যদিও কিছু মানুষের দাবি, পালতোলা নৌকোর আগে বাঘের ছবি ছিল মোহনবাগানের লোগোতে। সেই বাঘের নাম ছিল বাগগু। এবং সেই কারণে বাঘের ছবি দেখানো হয়েছে এই বিজ্ঞাপনে। তবে এটিকে মোহনবাগান এবং বিতর্ক এক সাথেই থাকবে, তা আবারও উঠে এল কলকাতা ডার্বির প্রোমো শুটের বিজ্ঞাপনে।