২ ঘণ্টা বন্ধ থাকার পর চালু হল Whatsapp, ক্ষমা চাইল Meta

0
37
Whatsapp

খাস ডেস্ক: দীর্ঘ প্রায় ২ ঘণ্টা বন্ধ থাকার পর ফের চালু হল হোয়াটসঅ্যাপ। এখনও পর্যন্ত সবচেয়ে দীর্ঘ সময় সার্ভার বন্ধ থাকল হোয়াটসঅ্যাপ। এদিন ভারত সহ একাধিক দেশে দুপুর বেলা আচমকা বন্ধ হয়ে যায় হোয়াটসঅ্যাপ। ২ টো ১৫ মিনিটে সার্ভার ঠিক করার কাজ শুরু করে মেটা। মেটার মুখপাত্র বলেন, “আমরা জানি, মানুষের মেসেজ আদানপ্রদানে অনেক অসুবিধে হয়েছে। আমরা তার জন্য দুঃখিত”।

- Advertisement -

আরও পড়ুন- গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্তের সংখ্যা ৮৬২

এদিন দুপুর ১২ টা ৭ মিনিটে আচমকা বন্ধ হয়ে যায় হোয়াটসঅ্যাপ। এই ঘটনার পরেই হাজার হাজার অভিযোগ আসতে থাকে মেটার দফতরে। দুপুর ১ টার মধ্যে প্রায় ২৫ হাজার অভিযোগ জমা পড়ে বলে জানা গিয়েছে। এরপর ৩ টে নাগাদ ধীরে ধীরে কাজ করা শুরু করে মেসেজিং অ্যাপটি। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপ বন্ধ থাকায় টুইটারে উঠেছে হাসির রোল।

আরও পড়ুন- WhatsApp বন্ধের নেপথ্যে কি সাইবার হানা, গ্রাহক-তথ্য হাতিয়ে নেওয়ার শঙ্কা

এদিকে, বিশ্বজুড়ে তৈরি হওয়া হোয়াটসঅ্যাপ গোলযোগের নেপথ্যে কি সাইবার হানা? গ্রাহক-তথ্য হাতিয়ে নেওয়ার চেষ্টা? এমন আশঙ্কা সামনে এনেছেন অনেক গ্রাহকই৷ আর বিশেষজ্ঞরা বলছেন, এমন আশঙ্কা কখনওই অমূলক নয়৷ যা শোনার পর গ্রাহকদের একাংশ রীতিমতো উদ্বেগ প্রকাশ করেছেন৷ কারণ, বর্তমান অনলাইনের যুগে সকলেরই ব্যাঙ্ক অ্যাকাউন্ট সহ বিভিন্ন পরিষেবা হোয়াটসঅ্যাপের (Whatsapp) সঙ্গে যুক্ত৷ তথ্য হাতিয়ে নেওয়া হলে সমস্যায় পড়বেন সকলেই৷