এবার অনলাইন দেখাবে না WhatsApp-এ, জেনে নিন এই নয়া ফিচার

0
27

খাস ডেস্ক : এবার আরও বেশ কিছু নয়া ফিচার নিয়ে কাজ শুরু করেছে WhatsApp। এই বছরেই এই নতুন ফিচার প্রকাশ্যে আনা হবে বলে জানা গিয়েছে। এই নতুন ফিচারে এবার থাকছে Unread Chat Filter button, স্টেটাস আপডেট Quick reactions, Blur Tool ইত্যাদি। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ যে ফিচারটি আনতে চলেছে তাতে এবার অনলাইন স্টেটাস লুকনো থাকবে। এটিই হতে চলেছে এই প্ল্যাটফর্মের সবচেয়ে বৃহৎ অ্যাডিশন।

সম্প্রতি প্রোফাইল পিকচার, স্টেটাস এবং লাস্ট সিন সবটাই hide করার ফিচার এনেছে WhatsApp। কিন্তু এতদিনেও অনলাই হাইড করার অপশন প্রকাশ্যে আনেনি WhatsApp। সূত্র থেকে জানা গিয়েছে, খুব শীঘ্রই এই ফিচার প্রকাশ্যে আসতে চলেছে। WhatsApp এর 2.22.16.12 Android beta Version-এ WaBetaInfo এই ফিচার লক্ষ্য করে। এমনকি এর একটি স্ক্রিনশটও শেয়ার করে। জানা যাচ্ছে, settings menu > Account > Privacy তে গেলে এই অপশন পাওয়া যাবে। সেখানেই পাওয়া যাবে “Last seen and online” অপশন।

- Advertisement -

এই সেকশনে চারটি অপশন পাওয়া যায়। এগুলি হল Everyone, My Contacts, My Contacts Except এবং Nobody। কিন্তু Online Status সেকশনে মিলবে দুটি অপশন। একটি হল Everyone, অন্যটি হল Same as Last Seen। এই ফিচারের মাধ্যমে অনলাইন থাকলেও এবার অনলাইন দেখাবে না। আপাতত এই ফিচার নিয়ে কাজ চলছে, আগামীতে এই ফিচার জনসমক্ষে আনবে WhatsApp।